ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে পেটানো এডিসি হারুন প্রত্যাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৫ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০০:৪৫

রাজধানীর শাহবাগ থানায় নি‌য়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতন করার অভিযোগে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার [এডিসি] হারুন অর রশিদকে প্রত্যাহার করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ [ডিএমপি] কমিশনার খন্দকার গোলাম ফারুক।রোববার দুপুরে তি‌নি এ‌ডি‌সি হারুন‌কে প্রত্যাহার করার কথা‌টি সাংবা‌দিক‌দের জানান।

এদিকে ডিএমপির যুগ্ম-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পিওএম'এ সংযুক্ত করা হবে। এরইমধ্যে বদলির সিদ্ধান্ত হয়েছে, একটু পরে আদেশ জারি হবে। পরে একটি তদন্ত কমিটি হবে। সেখানে কে দোষী, নির্দেশ প্রমাণিত হবে।

এর আগে শ‌নিবার রা‌তে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে বেদম পিটিয়েছেন পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ। দুইজন হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জেরে রাতে শাহবাগ থানার সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিড় করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের কর্মকর্তারা থানায় গিয়ে মধ্যরাতে ঘটনা মিমাংসা করেন।

ঢাবি ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, এডিসি হারুন শনিবার রাতে আরেক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় নারী কর্মকর্তার স্বামী কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান। নারী কর্মকর্তার স্বামীও একজন সরকারি কর্মকর্তা। তার সঙ্গে এডিসি হারুনের বাক-বিতণ্ডা হয়। পরে এডিসি হারুন দুই কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকে শাহবাগ থানায় তুলে নিয়ে যান। সেখানে তাদের ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন। এরপর অবস্থা শোচনীয় হয়ে পড়লে ওই দুইজনকে হাসপাতালে পাঠানো হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত