স্বাগত জানালেন আজমত উল্লাহ

গাজীপুর সিটি নির্বাচন : ভোটের মাঠে থাকছেন জাহাঙ্গীর আলমের মা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ মে ২০২৩, ২১:৩২ |  আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩

গাজীপুর সিটিতে মেয়র পদে ভোটের লড়াইয়ে থাকছেন মনোনয়ন বাতিল হওয়া মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন।

সরকারের বিরুদ্ধে নয়, ছেলের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ করতেই শেষ পর্যন্ত গাজীপুর সিটিতে মেয়র পদে ভোটের লড়াইয়ে থাকছেন মনোনয়ন বাতিল হওয়া মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। শুধু জাহাঙ্গীরের মা নয়, সবার মা হিসেবে গাজীপুরবাসী তার সঙ্গে আছে বলে মনে করছেন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন।

জায়েদা খাতুনের (৭০) রাজনীতিতে উল্লেখযোগ্যভাবে হাতেখড়ি না হলেও নেমেছেন নির্বাচনে। ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে যড়যন্ত্রের প্রতিবাদে ভোটের লড়াইয়ে নেমেছেন বলে জানান তিনি। এই লড়াই খুব কঠিন হবে বলেও মনে করেন না তিনি। তার বিশ্বাস জনগণ তার সঙ্গে আছেন এবং জনগণের রায়েই তিনি এ পদে বিজয়ী হবেন।

গাজীপুরে বহিষ্কৃত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন শনিবার দুপুরে মহানগরের ছয়দানা এলাকার বাসায় জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে সাংবাদিকদের সামনে হাজির হন।

এসময় প্রার্থীতার বিষয়ে জায়েদা খাতুন সাংবাদিকদের বলেন, ‘আমার ছেলে নগরে বাসিন্দাদের জন্য কাজ করে যাচ্ছিল। নগরের রাস্তাঘাটের অনেক উন্নয়ন করছে। কিন্তু কিছু মিথ্যা অভিযোগ দিয়ে ষড়যন্ত্র করে আমার ছেলেকে বসানো হইছে। আমার ছেলের বিরুদ্ধে অন্যায় করা হয়েছে। আমি এই অন্যায়ের প্রতিবাদে মাঠে নেমেছি। নগরের ৫৭টা ওয়ার্ডের মানুষ আমাকে কতটা ভালোবাসে, তা আমি ভোটের মাধ্যমে প্রমাণ করতে চাই। আমি ছেলের জন্য শেষ পর্যন্ত লড়ে যাব।’

সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন বলেন, আমাদের মা-ছেলেকে জনগণ কেমন ভালবাসে দেখার জন্য ভোটে দাঁড়িয়েছি। যদি নির্বাচিত হতে পারি তাহলে রাস্তাসহ যে কাজগুলো পড়ে আছে সেগুলো শেষ করব। যদি সুষ্ঠু ভোট হয়, কারচুপি ও দুর্নীতি না হয় তাহলে আমি জয়ের ব্যাপারে আশাবাদি। ৫৭টি ওয়ার্ডের মানুষ আমার সাথে আছে, থাকবে ইনশাল্লাহ।

মনোয়নপত্র সংগ্রহ, জমা দেয়া বা যাচাই-বাছাই, এতোদিন কোথাও দেখা যায়নি জায়েদা খাতুনকে। এর মাঝে শনিবার দুপুরে প্রথমবারের মতো জনসম্মুখে হাজির হন তিনি। আর তার সঙ্গে দেখা বা সাক্ষাতের জন্য সকাল থেকেই তার বাসায় ভিড় করেন কয়েক শত কর্মী-সমর্থক।

উল্লেখ্য, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছিলেন জাহাঙ্গীর আলম। কিন্তু দল মনোনয়ন দেয় মহানগর সভাপতি আজমত উল্লা খানকে। এরপর ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়পত্র জমা দেন জাহাঙ্গীর আলম। সঙ্গে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মা জায়েদা খাতুনের মনোনয়নপত্রও জমা দেন তিনিই। যাচাই-বাছাইয়ে গত রোববার ঋণখেলাপি হওয়ায় জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। তবে বৈধতা পায় জায়েদা খাতুনের প্রার্থীতা।

এদিকে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মাকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খান।

আলোচিত প্রার্থী জাহাঙ্গীর আলমের মা ভোটের মাঠে রয়েছে তাকে কীভাবে দেখছেন? শনিবার  সকালে আজমত উল্লাহ টঙ্গীর বাসভবনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, আমি যে কোনো প্রার্থীকে স্বাগত জানাই। মিডিয়া ছাড়া জনগণের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত