গণতন্ত্র উদ্ধারে সকল দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৭ অক্টোবর ২০২১, ১৫:২০ |  আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৭

গণতন্ত্র উদ্ধারে সকল দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এটা শুধু একা বিএনপির সংগ্রাম নয়। এটা বাংলাদেশের সমগ্র জাতির সংগ্রাম। এ থেকে উদ্ধার পেতে হলে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর)  জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে অ্যাসোসিয়েশন অফ ইঞ্জিনিয়ার্স (অ্যাব) আয়োজিত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি তো আছেই ‑ সাথে অন্যান্য রাজনৈতিক দল বা ব্যক্তি আছেন, সামাজিক দল আছেন ‑ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এখানে কোন দ্বিমত নেই। সবাই ঐকমত্য। আসেন আমরা গণআন্দোলন সৃষ্টি করি। বিনা নির্বাচনের সরকারকে সরিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করি৷ আমাদের নেতা যিনি আজকে নির্বাসিত আছেন তাকে দেশে ফিরিয়ে আনি। দেশকে মুক্ত করি।

আবরার হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় ‑ উল্লেখ করে তিনি বলেন, আবরার হত্যা এই দেশের সামগ্রিক সংকটের একটা প্রতিচ্ছবি। বহু আবরার হত্যা হয়েছে। অনেক নেতাকর্মীকে গুম করা হয়েছে। এটা একটি সুদূর প্রসারী আধিপত্যবাদী চক্রান্ত।

মির্জা ফখরুল দুঃখ প্রকাশ করে বলেন, পরিবর্তন আসে সবসময় তরুণ ও যুবকদের মাধ্যমে। কিন্তু দুর্ভাগ্যজনক যে ‑ আমরা বাংলাদেশের তরুণ-যুবকদেরকে সামনে দেখতে পাচ্ছি না। সেদিন যে তরুণ-সমাজ আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে ফুসে উঠেছিল দুঃখজনকভাবে আজকে তাদের কোনও কর্মসূচি আমি দেখলাম না।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অফ ইঞ্জিনিয়ার্সের (অ্যাব) নেতৃবৃন্দসহ আরও অনেকে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত