খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি ঢাবি সাদা দলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ জুলাই ২০২৪, ১৭:৪৭ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৩

সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমাবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়তপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ করে দেওয়ারও দাবি জানিয়েছে তারা।  

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান এবং অধ্যাপক আবদুস সালাম স্বাক্ষরিত বিবৃতিতে এই দাবি জানানো হয়েছে। 

রাজনীতিতে খালেদা জিয়ার অবদানকে স্মরণ করিয়ে দিয়ে নেতারা বলেন,  অগণতান্ত্রিক স্বৈরশাসনের বিরুদ্ধে তার আপসহীন সংগ্রামী রাজনৈতিক ভূমিকার কথা সকলের কাছে সুবিদিত। বাংলাদেশে সংসদীয় সরকার ব্যবস্থার পুনঃপ্রবর্তনসহ দেশের সার্বভৌমত্ব সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, আর্থ- সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক তথা সামগ্রিক উন্নয়ন এবং অগ্রযাত্রায় অসামান্য সাফল্য অর্জনের মাধ্যমে দেশ-বিদেশে প্রশংসিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে আমরা মনে করি। 

খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে উল্লেখ করে তারা বলেন, বাংলাদেশের রাজনীতি থেকে বিএনপি এবং জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার সুদূরপ্রসারী ষড়যন্ত্র ও অপচেষ্টার অংশ হিসেবেই তাকে কথিত দুর্নীতির মামলায় প্রহসনের বিচারের মাধ্যমে কারাদণ্ড প্রদান করে রাজনীতি থেকে বিযুক্ত করা হয়েছে। শুধু তাই নয়, ৭৯ বছর বয়সী প্রবীণ নারী রাজনীতিবিদ খালেদা জিয়াকে উন্নত ও সুচিকিৎসা থেকে বঞ্চিত করে ক্রমান্বয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার যে তথ্য আমরা পাচ্ছি, তা খুবই উদ্বেগজনক।

খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য বিদেশে অ্যাডভান্সড সেন্টারে নিয়ে তার চিকিৎসা প্রয়োজন বলে দাবী করছে তারা।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত