কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ জানুয়ারি ২০২৪, ১৫:৩২ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৩:০৯

ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইউরোলজিক্যাল সার্জন মেজর জেনারেল অধ্যাপক ডা. এইচ আর হারুনের ‘ভুল চিকিৎসা’র অভিযোগে  ১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় ভুক্তভোগী মো. ইউসুফ মজুমদার ওরফে শাকিলের পক্ষে আবেদনটি দায়ের করেন আবেদনকারীর আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।পরে আইনজীবী জানান, ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক মেজর জেনারেল অধ্যাপক ডা. এইচ আর হারুন আবেদনকারীর ভুল চিকিৎসার করার কারণে ১ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘মো. ইউসুফ মজুমদার ওরফে শাকিল চিকিৎসার জন্য প্রায় ৬ লাখ ২০ হাজার টাকা ব্যয় করার পরও ডাক্তারের ভুল চিকিৎসার কারণে ভুক্তভোগীর দুটি কিডনিই বিকল হয়ে যায়। যেকোনও সময় ভুক্তভোগীর মৃত্যুর আশঙ্কা রয়েছে, সেজন্য দুটি কিডনিই পরিবর্তন করতে হবে।’

রিটে ভুক্তভোগীকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ নির্দেশনা চেয়ে এবং এই বিষয়টি তিনি ‘এনকোয়ারি কমিশন আইন-১৯৫৬’ অনুযায়ী তদন্ত কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে।স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি, ল্যাবএইডের ব্যবস্থাপনা পরিচালক, ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক মেজর জেনারেল অধ্যাপক এইচ আর হারুনকে রিটে বিবাদী করা হয়েছে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত