এশিয়া কাপ কলম্বো থেকে সরে কোথায় যাচ্ছে? 

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৯ |  আপডেট  : ১৬ জুন ২০২৪, ২৩:২১

কলম্বো থেকে সরছে এশিয়া কাপের সূচি। গত দুদিন ধরে এশিয়ান ক্রিকেটে ভেসে বেড়াচ্ছে এই খবর। প্রবল বর্ষণের কারণে লঙ্কান রাজধানী শহরে দেখা দিয়েছে ব্যাপক আকারের বন্যা। শহরের উত্তরাঞ্চলে গত কদিন ধরেই স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে। এমন অবস্থায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নির্ধারিত সূচি মেনে এশিয়া কাপের আয়োজন করা অনেকটাই অসম্ভব।।

সেপ্টেম্বর মাসের এই সময়টায় পুরো শ্রীলঙ্কাতেই আছে বৃষ্টির সম্ভাবনা। ক্যান্ডি শহরে অনুষ্ঠিত তিন ম্যাচেই ছিল বৃষ্টি। পাকিস্তান এবং ভারতের ম্যাচটা পুরোপুরিই ভেসে গিয়েছিল। ভারত আর নেপালের ম্যাচ নেমে এসেছিল ২০ ওভারে। এমন অবস্থায় সুপার ফোরের ম্যাচের জন্য কলম্বোর উপর ভরসা রাখতে নারাজ এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বিকল্প হিসেবে তাদের পছন্দ হাম্বানটোটা। 

ক্রিকইনফো জানিয়েছে, কলম্বোর বিকল্প হিসেবে সবচেয়ে বেশি এগিয়ে আছে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়াম। দলগুলোকে এরইমাঝে ভেন্যু পরিবর্তনের বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। আজ-কালের মাঝে জানিয়ে দেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। পাল্লেকেলে থেকে ভারত আর লিগ পর্বের ম্যাচ শেষে টুর্নামেন্টে টিকে থাকা দলগুলো সরাসরি সেখানেই চলে যাবে।    

আবহাওয়া সূত্র বলছে, আগামী ১০ দিনে কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা বেড়ে ৫০ শতাংশে গিয়ে ঠেকেছে। ক্যান্ডি শহরে আগে থেকেই চলছে বৃষ্টির তাণ্ডব। সে তুলনায় কিছুটা নিরাপদেই আছে হাম্বানটোটা। সেখানে বৃষ্টির সম্ভাবনা কেবল ২০ শতাংশের কাছাকাছি।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত