এবার সত্যিই মারা গেলেন হিথ স্ট্রিক

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ সেপ্টেম্বর ২০২৩, ১৩:২৭ |  আপডেট  : ১৩ জুন ২০২৪, ০৮:৪১

হিথ স্ট্রিক, ফাইল ছবি

সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক ও বাংলাদেশ দলের বোলিং কোচ হিথ স্ট্রিক মারা গেছেন। ফেসবুকে রবিবার তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্ত্রী নাদিনে স্ট্রিক। 

ক্যানসারে আক্রান্ত স্ট্রিককে নিয়ে এর আগেও মৃত্যু গুজব ছড়িয়ে পড়েছিল। তবে এবার ৪৯ বছর বয়সীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার পারিবারিকভাবে ঘনিষ্ঠ ও সাবেক জিম্বাবুয়ে ক্রিকেটার জন রেনি। স্পোর্টসস্টারকে তিনি বলেছেন, ‘সকালে নিজের মাটাবেলেল্যান্ডের ফার্মে স্ট্রিক মারা গেছেন। ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে তিনি শান্তিতে মৃত্যু বরণ করেছেন।’

কয়েক সপ্তাহ আগে সাবেক সতীর্থ হেনরি ওলোঙ্গার সোশ্যাল মিডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী স্ট্রিকের মৃত্যু গুজব ছড়িয়ে পড়েছিল। পরে অবশ্য স্ট্রিক নিজেই জানান তিনি এখনও বেঁচে আছেন। ওলোঙ্গা অবশ্য সেই ঘটনার জন্য ক্ষমাও চেয়েছেন। কিন্তু ক্যানসারে আক্রান্ত স্ট্রিক তখন জীবনের শেষ মুহূর্তে লড়াই করছিলেন।  

জিম্বাবুয়ের কিংবদন্তি এই ক্রিকেটার টেস্টে ২১৬ উইকেট এবং ওয়ানডেতে ২৩৯ উইকেট শিকার করেছেন। ক্রিকেট ছাড়ার পর বিভিন্ন দলের কোচেরও দায়িত্ব পালন করেছেন। জিম্বাবুয়ে, বাংলাদেশ তার অন্যতম। দায়িত্ব পালন করেছেন আইপিএলেও। 

ক্যারিয়ারে জিম্বাবুয়ের হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট ও ওয়ানডেতে শততম উইকেট শিকারি ক্রিকেটার ছিলেন। দেশের হয়ে প্রথম শততম টেস্ট ও হাজার রান পূরণ করা ক্রিকেটার তিনি। তাছাড়া ওয়ানডেতে জিম্বাবুয়ের হয়ে দুইশ উইকেটের পাশাপাশি দুই হাজার রানের অধিকারী একমাত্র ক্রিকেটারও তিনি। স্ট্রিক টেস্ট ও ওয়ানডে অভিষেক করেছিলেন ১৯৯৩ সালে। তার পর ১৯৯৯-২০০০ মৌসুমে পান দলের অধিনায়কত্ব। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত