উপজেলা নির্বাচনে অবাধ্য প্রার্থীদের বিরুদ্ধে সময়মতো সিদ্ধান্ত: কাদের 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১৫:২০ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৮:৫১

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মন্ত্রী ও সংসদ সদস্যদের যেসব স্বজন প্রার্থী হয়েছেন তাদের বিরুদ্ধে সময়মতো সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

এ সময় কাদের বলেন, ‘উপজেলা নির্বাচনে যারা দলের নির্দেশনা না মেনে প্রার্থীতা প্রত্যাহার করেনি, তারা নির্বাচনের আগে যেকোন সময় করতে পারে। দলের সিদ্ধান্ত অমান্য করলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে৷ দল যার যার কর্মকাণ্ড বিবেচনা করে অ্যাকশন নিয়ে থাকে। যারা প্রত্যাহার করেনি, তাদের বিষয়ে সময়মতো সিদ্ধান্ত আসবে। 

নির্দিষ্ট কিছু পরিবারের মধ্যে নেতৃত্ব না রেখে তা ছড়িয়ে দিতে মন্ত্রী ও সংসদ সদস্যদের স্বজনদের উপজেলা নির্বাচনের বাইরে রাখার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। তবে কেন্দ্রের কঠোর সিদ্ধান্ত ও বার বার সতর্কবার্তা দেওয়ার পরও প্রথম দফার উপজেলা নির্বাচনের ভোটের মাঠে রয়ে গেছেন মন্ত্রী ও সংসদ সদস্যদের বেশিরভাগ স্বজনেরা। 

নাটোরের সিংড়ায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুৎফুল হাবিবসহ ৩ জনের মনোনয়ন প্রত্যাহারের বাইরে আর কোন প্রত্যাহারের খবর নেই। মাদারীপুর সদরের সংসদ সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানসহ আরও অন্তত ২০ জন অবাধ্য প্রার্থী মাঠে রয়ে গেছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, দলের নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে মন্ত্রী বা সংসদ সদস্যদের যেসব স্বজনেরা প্রার্থীতা প্রত্যাহার করেননি তাদের বিষয়ে আগামী ৩০ এপ্রিল দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত হবে। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত