ইসির কাছে হিসাব দাখিল বিএনপির: আয়ের চেয়ে ব্যয়ই বেশি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২১, ১৯:২৮ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২৩:০৫

দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) আয়ের চেয়ে খরচই বেশি। নিবন্ধিত দল হিসেবে নির্বাচন কমিশনে (ইসি) ২০২০ সালের আয়-ব্যয়ের হিসাব দিয়ে এই তথ্য জানিয়েছে।

গত ২০২০ সালে বিএনপির আয় হয়েছে এক কোটি ২২ লাখ ৫৩ হাজার ১৪৯ টাকা। আর ব্যয় এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫১৩ টাকা। আয়ের চেয়ে ব্যয় ৫১ লাখ ৯৯ হাজার ৩৬৪ টাকা বেশি হয়েছে বলে জানান দলটির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিবন্ধিত দলের শর্ত হিসেবে বৃহস্পতিবার ইসি সচিব মো: হুমায়ন কবীর খোন্দকারের কাছে আয়-ব্যয়ের হিসাব জমা দেন দলের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স। হিসাব জমা দেয়ার পর প্রিন্স সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি সাংবাদিকদের জানান, বিএনপির তহবিল থেকে এসব খরচ করা হয়েছে। গত ২০১৯ সালে বিএনপির আয় ছিল ৮৭ লাখ ৫২ হাজার ৭১০ টাকা। ব্যয় ছিল দুই কোটি ৬৬ লাখ ৮৬ হাজার ১৩৭ টাকা। ওই বছর আয়ের চেয়ে ব্যয় বেশি ছিল এক কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৪২৭ টাকা। ২০১৮ সালে দলটির আয় হয়েছিল ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। ব্যয় হয়েছিল ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। তখন দলের ৬ কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা উদ্বৃত্ত ছিল।

২০১৭ সালে দলটির আয় ছিল ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা এবং ব্যয় ছিল ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। ২০১৬ সালে দলটির আয় হয়েছিল ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা এবং ব্যয় হয়েছিল ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা। ২০১৫ সালে বিএনপির আয় ছিল ১ কোটি ৭৩ লাখ ৩ হাজার ৩৬৫ টাকা এবং ব্যয় ছিল ১ কোটি ৮৭ লাখ ২৯ হাজার ৬৪৯ টাকা। ২০১৪ সালে আয় ছিল ২ কোটি ৮৭ লাখ ৪৮ হাজার ৫৭৪ টাকা এবং ব্যয় ছিল ৩ কোটি ৫৩ লাখ ৩ হাজার টাকা। ২০১৩ সালে দলটির আয় ছিল ২ কোটি ২৭ লাখ ২৫ হাজার ৩২৬ টাকা এবং ব্যয় ছিল ৭৬ লাখ ৫ হাজার ৭৬২ টাকা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত