ইতালির ভেনিস বাংলা স্কুলের শিক্ষা সফর ও আনন্দ ভ্রমণ সম্পন্ন  

  জাকির হোসেন সুমন, ব্যুারো  চিফ ইউরোপ

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ০৭:৩৯ |  আপডেট  : ১২ মে ২০২৪, ০৫:১৩

ইতালিতে  ভেনিস বাংলা স্কুলের পক্ষ থেকে ২০২১ইং শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে। শতাধিক প্রবাসী বাংলাদেশী  নিয়ে দুইটি বাস যোগে রওয়ানা হন তারা।   প্রথমে ভেরোনাতে রোমিও জুলিয়েট এর বাড়ি পরিদর্শন শেষে , লাগো দি গারদার ( Sirmione) যান। ভেনিস বাংলা স্কুল এর পক্ষ থেকে  খাওয়া দাওয়া ব্যবস্থা করা হয়। 

এবং খেলাধুলা ও লটারি ড্র করা হয়। সূর্যের আলোয় আলোকিত,দুইটা বাসে পরিপূর্ণ লোকের সমাগমে সুশৃঙ্খল ভলান্টিয়ার সার্ভিসের দ্বায়িত্বে ছিল সোহেলা আক্তার বিপ্লবী, মিজানুর রহমান, কবির মাহমুদ, মনির হোসেন, লিটন মিয়া, মনির বেপারী, সেলিম সরদার, দিপু নাসির এবং বাস " "বি" তে নাসির উদ্দীন পান্না, মোহাম্মাদ উল্লাহ সোহেল, রিয়াজুল ইসলাম, নূরে আলম,আব্দুর রউফ। 

আনন্দময় ভ্রমণে বাচ্চাদের দুই গ্রুপের দৌড়, মহিলাদের পিছন দৌড়, পুরুষদের তরমুজ ভাঙ্গা (হাঁড়ি না থাকায়) সবার মধ্যে অনেক আনন্দ দেয় এমনকি ইতালিয়ান পুলিশও তরমুজ ভাঙ্গা খেলা দেখে অনেক আনন্দ পায়--সবার অপেক্ষার লটারিতে দশটা পুরস্কারের মধ্যে প্রথম পুরস্কার ফ্যান জিতে নেন ভেনিস বাংলা স্কুলর শিক্ষার্থী সাকিবা।  ভেনিস বাংলা স্কুলের শিক্ষা সফরে যারা অংশ গ্রহণ করেছেন তাদেরকে ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার ধন্যাবাদ  জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত