আমার কাছে কোনো সমস্যা মনে হয়নি, কেউ অসম্মানও করেননি: জেসি 

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ১৫:২৪ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ১৬:৪৭

নারী আম্পায়ার ইস্যুতে তোলপাড় দেশের ক্রিকেট। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গত ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। ম্যাচ শেষে হঠাৎ খবর আসে জেসির অধীনে খেলতে আপত্তি জানিয়েছিল প্রাইম ব্যাংক ও মোহামেডান। এছাড়াও গণমাধ্যমে ছড়িয়ে পড়ে মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা খেলতে চাননি এই নারী আম্পায়ারের অধীনে। 

যা নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ডিপিএলে নিজের ফিল্ড আম্পায়ার হিসেবে নিজের অভিষেক ও বিতর্কের বিষয় নিয়ে কথা বলেছেন জেসি। দেশের একটি গণমাধ্যমকে এই নারী আম্পায়ার বলেন, ‘আমার কাছে কোনো সমস্যা মনে হয়নি, কেউ অসম্মানও করেননি। বরং খেলা শেষে খেলোয়াড়রা হাত মিলিয়ে অভিনন্দন জানিয়েছেন। এ ছাড়া আগে-পরে কিছু হয়ে থাকলে আমার জানা নেই।’

জেসির অধীনে খেলতে না চাওয়ার অভিযোগ নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করে প্রাইম ব্যাংক ও মোহামেডান। ক্লাব দুটি জানিয়েছে নারী আম্পায়ার নিয়ে কোনো অভিযোগ তুলেননি। বড় ম্যাচে জেসির অভিজ্ঞতা নিয়ে শুধুমাত্র সংশয়ে ছিলেন তারা।

সেই সঙ্গে এমন অভিযোগ উড়িয়ে দিয়ে সব খোলাসা করেন জাতীয় দলের দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। তাদের দাবি নারী আম্পায়ার নিয়ে কোনো আপত্তি তুলেননি তারা। উলটো জেসিকে অভিনন্দন জানিয়েছেন তারা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত