আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দেয়নি ইসি : ওবায়দুল কাদের

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ ডিসেম্বর ২০২৩, ১৩:০৩ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১০

ওবায়দুল কাদের। ফাইল ছবি

আগামী ১০ ডিসেম্বর আওয়ামী লীগের সমাবেশ হবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সুপ্রিমকোর্ট এলাকায় তাঁর সমাধিতে শ্রদ্ধা শেষে তিনি এ কথা জানান।

কাদের বলেন, আগামী ১০ ডিসেম্বর মানবাধিকার দিবসে আওয়ামী লীগের সমাবেশ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে হচ্ছে না। নির্বাচন কমিশন বাইরে কর্মসূচির আবেদন গ্রহণ না করায় ভেতরে এ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে শেখ হাসিনার সংগ্রাম বৃথা যাবে না। এ দেশে গণতন্ত্রের পথ মসৃণ নয়, জটিল পথ। সাম্প্রদায়িক, জঙ্গিবাদ অপশক্তি—এরা গণতন্ত্রকে সমর্থন করে না।

কাদের বলেন, যারা নির্বাচন বানচাল করতে হরতাল-অবরোধ করছে, তারা গণতান্ত্রিক শক্তি নয়। গণতন্ত্র আছে, থাকবে। আওয়ামী লীগ গণতন্ত্র ত্রুটিমুক্ত করতে কাজ করছে।

এর আগে গত শনিবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে সমাবেশ করবে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে সমাবেশটি জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেটে অনুষ্ঠিত হবে।

এতে বলা হয়, ১০ ডিসেম্বর বিকেল ৩টায় মানবাধিকার দিবস উপলক্ষ্যে বিএনপি-জামায়াতের অগ্নি–সন্ত্রাস ও পেট্রোল বোমা হামলায় নিহত এবং আহতের দ্রুত বিচারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত