সংবাদ সম্মেলনে কাদের

আওয়ামী লীগ কখনও নির্বাচনে হস্তক্ষেপ করেনি, করবেনও না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২, ১৫:২০ |  আপডেট  : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪৪

আওয়ামী লীগ কখনও নির্বাচনে হস্তক্ষেপ করেনি দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আগামী সাধারণ নির্বাচনেও সরকার কোনো হস্তক্ষেপ করবে না।’

রোববার (১৬ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের দেশ থেকে তত্ত্বাবধায়ক সরকার বাদ পড়েছে। কিন্তু এই ভূত কেন বিএনপির মাথা থেকে নামছে না এটা বোধগম্য নয়।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এমন কোনো আন্দোলন করতে পারেনি যার জন্য সরকারকে ভয় পেতে হবে। এমনকি খালেদা জিয়ার জন্য দেখার মতো কোনো আন্দোলন করতে পারেনি। আওয়ামী লীগ আন্দোলনে ভয় পায় না। কিন্তু আন্দোলনের নামে ভাঙচুর অগ্নিসংযোগ করে জনগণের ক্ষয়ক্ষতি করলে তা প্রতিহত করবে।’

চলতি মাসে আরও ১০০ টি সেতু উদ্বোধন করা হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন উদ্বোধন করা হবে।’ চট্টগ্রামে বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল চলতি বছরের শেষের দিকে উদ্বোধন করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, সারাদেশে যেসব সেতু নির্মাণ কাজ চলছে। কাজের গতি বাড়াতে প্রধানমন্ত্রী নেতৃত্বে তাদারকি করা হচ্ছে। কাদের বলেন, দেশের সড়ক পরিবহনের অভূতপূর্ব পরিবর্তন হয়েছে। সমতল থেকে পানি, পাহাড় পর্যন্ত রাস্তাঘাট নির্মাণ করা হয়েছে।

বিদ্যুৎ গ্যাস দিতে না পারলে কথায় কথায় পদত্যাগের ধোঁয়া তোলেন বিএনপি নেতারা এমন অভিযোগ করে তিনি বলেন, বিশ্বের অন্য কোনো দেশে এরকম করে না বিরোধী দল। জনগণকে বুঝতে হবে কোন পরিস্থিতিতে এটা হচ্ছে। গ্যাসের ব্যাপারে বিভিন্নভাবে চেষ্টা চালানো হচ্ছে কীভাবে সমস্যার সমাধান করা যায়।

ওবায়দুল কাদের বলেন, রিজার্ভ নিয়ে কিছুটা সংকট চলছে, তবে সবাই মিলে চেষ্টা করলে সেটা সমাধান করা সম্ভব হবে। তাই বলে এসব কারণে সরকারের পদত্যাগ করতে হবে, এটা কোন নিয়ম।

মন্ত্রী বলেন, গার্ডার দুর্ঘটনা যখন ঘটে তখন ৬৯ ভাগ কাজ শেষ হয়েছে। এই মুহূর্তে বিআরটিএ প্রকল্পের কাজ বন্ধ করে দিলে নতুন করে টেন্ডার দিলে কাজ শেষ হতে অনেক দেরি হয়ে যাবে। যে কারণে কাজ শেষের দিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত