অশান্তির উসকানি আমরা দিতে পারি না: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ১৩:৪২ |  আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা ক্ষমতায়, অশান্তির উসকানি আমরা দিতে পারি না। সোমবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অতীতের মতো দেশে অগ্নিসংযোগের ঘটনার পুনরাবৃত্তি হলে কী করবেন- এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পার্টি হিসেবে আমরা সতর্ক পাহারায় থাকব। কেউ যদি বিশৃঙ্খলা তৈরি করে, আগুন-সন্ত্রাস করে এবং জনজীবনে অশান্তি-দুর্ভোগের কারণ সৃষ্টি করে সে অবস্থায় উদ্ভূত পরিস্থিতি বলে দেবে কীভাবে আমরা মোকাবিলা করব। তবে, যদি তারা অপকর্ম করে সেটার জবাব তো শান্তিপূর্ণভাবে দেওয়া যাবে না। সেখানে আইন প্রয়োগকারী সংস্থা আছে। তাদের ওপর অর্পিত দায়িত্ব আছে এবং তারা সেই পরিস্থিতি মোকাবিলা করবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না। ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। বিদেশি দূতাবাসের যারা কথা বলেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে, জেনেভা কনভেনশনে একটা নীতি আছে, তার বাইরে তাদের যাওয়া উচিত না। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরাই সমাধান করব। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, সবাই তো ভেবেছিল বিদেশিরাও আশঙ্কা করেছিল ১০ তারিখ মনে হয় এখানে একটা কারবালার রোল পড়ে যাবে এবং এখানে একটা ধ্বংসলীলা দেখতে পাওয়া যাবে। কিন্তু সেটা কি হয়েছে? দুদিন আগে সচিবালয়ে আমি বলেছিলাম আমাদের আকাশে মেঘ ঘনীভূত হয় আবার এই মেঘ কেটেও যায়। আমি এখানেই বলেছিলাম। কি হয়েছে? এগুলো হবে আবার একসময় শান্তিও আসবে। এ দেশটা আমাদের সবার। এদেশ তো আওয়ামী লীগের একার নয়। কাজেই আমরা চাই, আমাদের এখানে গণতন্ত্রটা শক্তিশালী হোক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত