অস্কার ২০২১: সেরা পার্শ্ব অভিনেতা ড্যানিয়েল কালুইয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ০৯:৫০ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:৪৩

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৩তম আসরে সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন ড্যানিয়েল কালুইয়া। ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’ ছবিতে ষাটের দশকে কৃষ্ণাঙ্গদের রাজনৈতিক দল ব্ল্যাক প্যান্থার পার্টির চেয়ারম্যান ফ্রেড হ্যাম্পটনের ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন তিনি।

বাফটা, গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডস জিতে অস্কারজয়ের দৌড়ে অনেক এগিয়ে ছিলেন এই ব্রিটিশ তারকা। এবার অস্কার জিতে পরিপূর্ণ হলো তার অর্জন।

একই শাখায় আরও মনোনয়ন পেয়েছিলেন সাশা ব্যারন কোহেন (দ্য ট্রায়াল অব দ্য শিকাগো সেভেন), লেজলি ওডোম জুনিয়র (ওয়ান নাইট ইন মায়ামি), পল রাসি (সাউন্ড অব মেটাল) এবং লাকিথ স্ট্যানফিল্ড (জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া)।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশনে বাংলাদেশ সময় আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটে শুরু হয় চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৩তম আসর। হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ভোর ৬টা থেকে চলছে পুরস্কার বিতরণ।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার ওয়ার্ল্ড চ্যানেলে দেখতে পারছেন অনুষ্ঠানটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত