অভিনয়শিল্পী সংঘের 'অন্তর্বর্তীকালীন প্রধান' তারিক আনাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ |  আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৮

সব সদস্যের সম্মতিতে অভিনয়শিল্পী সংঘের ‘অন্তর্বর্তীকালীন প্রধান’ হয়ে দায়িত্ব পালন করলেন দেশ বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। অভিনয়শিল্পী সংঘের সব সদস্যের সিদ্ধান্তে এ দায়িত্ব পালন করেন তিনি।

দেশের রাজনৈতিক নেতৃত্বের সংকট নিরসনে সংস্কারের হাওয়া লেগেছে অভিনয় শিল্পী সংঘেও। কমিটিতে সংস্কারের লক্ষ্যে অভিনয়শিল্পীরা এই মুহূর্তে দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন। চলমান এ সংকট নিরসন ও কমিটির সংস্কারের জন্য গত বুধবার (১৮ সেপ্টেম্বর) সাধারণ সভার ডাক দেয় অভিনয়শিল্পী সংঘ।
 
মহাখালীর এসকেএস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সাধারণ সভায় সদস্যদের সিদ্ধান্তে একটি ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন করা হয়। এ কমিটির প্রধান হিসেবে নির্বাচন করা হয় তারিক আনাম খানকে।
 
জানা যায়, নতুন গঠিত ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ বর্তমান কমিটির যেকোনো সিদ্ধান্ত নেয়া থেকে বিরত রাখবে। একইসঙ্গে চালু রাখবে নানামুখী সংস্কারমূলক কাজ। এ কমিটির মেয়াদ থাকবে চার মাস। এরপর কমিটি নির্বাচনের আয়োজন করে বিজয়ীদের কাছে ক্ষমতা হস্তান্তর করবে।
  
এ প্রসঙ্গে সাবেক সভাপতি আহসান হাবীব নাসিম বলেন, সবার সিদ্ধান্তেই নতুন ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠিত হয়েছে। চার মাস তারা দায়িত্ব পালন করবে। তবে এজন্য আমাদের ২১ সদস্যবিশিষ্ট কেউই পদত্যাগ করবেন না। আমরা শুধু দাফতরিক কার্যক্রম পরিচালনা করব। কোনো মেজর সিদ্ধান্ত নিতে হলে তা শুধু ‘অন্তর্বর্তীকালীন প্রধান’-ই নিতে পারবেন।
 
গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে অন্তর্বর্তী সংস্কার কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তারিক আনাম খান। নতুন কমিটিতে তারিক আনামের কাজের সহায়তায় রয়েছেন আরও চারজন সদস্য। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত