36 C
Dhaka
Thursday, September 24, 2020
No menu items!
More

    ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করলো হোয়াটসঅ্যাপ

    নিউজ ডেস্ক: ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করেছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং সেবা হোয়াটসঅ্যাপ। এখন একসঙ্গে সর্বোচ্চ আটজন অংশ নিতে পারবেন গ্রুপ কলে।

    অ্যাপটি নতুন সংস্করণে আপডেট করে ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়াতে পারবেন গ্রাহক। অবশ্য এখানে একটি শর্তও আছে। একসঙ্গে আটজন গ্রুপ কলে অংশ নিতে চাইলে সবার হোয়াটসঅ্যাপই সর্বশেষ সংস্করণের হতে হবে।

    হোয়াটসঅ্যাপ থেকে গ্রুপ ভিডিও কল করতে হলে সরাসরি ‘গ্রুপ চ্যাট’ থেকে কল করা যাবে বা একজনকে কল করে পরবর্তীতে অন্যদেরকে যুক্ত করা যাবে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। এই ভিডিও কলগুলোতেও এন্ড-টু-এন্ড এনক্রিপশন থাকবে বলে ওয়েবসাইটে দাবি করেছে হোয়াটসঅ্যাপ।

    সম্প্রতি গুগল ডুয়োতে ভিডিও কলে অংশগ্রহণকারীর সর্বোচ্চ সীমা করা হয়েছে ১২ জন। অন্যদিকে অ্যাপলের ফেইসটাইমে সর্বোচ্চ ৩২ জন, স্কাইপ এবং ফেইসবুকের নতুন মেসেঞ্জার রুমস সেবায় ৫০ জন এবং জুমের বিনামূল্যের সংস্করণে সর্বোচ্চ ১০০ জন অংশ নিতে পারেন। অংশগ্রহণকারীর সর্বোচ্চ সীমা বিবেচনায় তাই অনেকটা পিছিয়েই রয়েছে হোয়াটসঅ্যাপ।

    আপাতত শুধু আইওএস ডিভাইসের জন্য আনা হয়েছে হোয়াটসঅ্যাপ ভিডিও কলে অংশগ্রহণকারীর নতুন সর্বোচ্চ সীমা। এখন পর্যন্ত অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে স্টোরে আসেনি হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণটি। তবে, অ্যান্ড্রয়েড গ্রাহক চাইলে সরাসরি হোয়াটসঅ্যাপ ওয়েবসাইট থেকে নতুন সংস্করণের এপিকে ফাইল ডাউনলোড করে নিতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছেন এমএসপাওয়ারইউজার।

    সর্বশেষ

    ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি, তদন্ত কমিটি গঠন

    নিউজ ডেস্ক: ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে তার সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকা...

    করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সামনে: ডাক বিভাগের ডিজিকে সরিয়ে দিতে একমত সংসদীয় কমিটি

    নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগ ও করোনা পজিটিভ অবস্থায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ডাক বিভাগের মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রের অপসারণ চায় সংসদীয়...

    সৌদি আরবে আকামার মেয়াদ বাড়লো আরও ২৪ দিন

    নিউজ ডেস্ক: বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের কাজের অনুমতিপত্র বা আকামার মেয়াদ আরও ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব।

    নতুন কারা মহাপরিদর্শক হলেন ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর

    নিউজ ডেস্ক: নতুন কারা মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

    দেশের বিভিন্ন উপজেলা-ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

    নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন উপজেলার উপ-নির্বাচন, ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ও মেয়াদ শেষের নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন...