36 C
Dhaka
Saturday, December 5, 2020
No menu items!
More

    সামান্য অবদান রাখলে সম্মিলিতভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধে জয় সম্ভব: সাকিব

    স্পোর্টস ডেস্ক: যার যার অবস্থান থেকে সামান্য অবদান রাখলে সম্মিলিতভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধে জয় সম্ভব। ‘দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশনের’ ফেসবুক পেইজ থেকে লাইভে এসে, অসহায় মানুষের পাশে দাঁড়াতে সামর্থ্যবানদের আহ্বান জানিয়েছেন টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান।

    তিনি বলেন, চিকিৎসক আর স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই এবং হতদরিদ্রদের খাবার পৌঁছে দেয়াই এখন ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য। প্রয়োজনে ক্রিকেটারদের জার্সি আর অটোগ্রাফযুক্ত ব্যাট নিলামে তুলে ভবিষ্যতে অর্থ সংগ্রহ করা যেতে পারে বলেও উল্লেখ করেন নাম্বার সেভেন্টি ফাইভ।

    করোনার বিপক্ষে লড়তে একমাত্র অস্ত্র ঘরে অবরুদ্ধ থাকা। সামর্থ্যবানদের জন্য অনেকটাই লম্বা ছুটির মতো ঠেকতে পারে এই হোম কোয়ারেন্টিন। তবে যাদের নুন আনতে পান্তা ফুরায়, তাদের জন্য এ যেন রাজ্যের অভিশাপ। পেটের খুধায় কাতর মানুষগুলোর পাশে দাঁড়ানোটাই তাই মূল লক্ষ্য দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের। এরপরই গুরুত্ব পাবে সম্মুখ সারীর যোদ্ধাদের পিপিই আর টেস্ট কিট।

    সাকিব বলেন, বাইরে না গেলে অনেকেই খাবার আনতে পারে না, জীবনটা অনেক কঠিন তাদের জন্যে। আবার পিপিই দরকার। আমরা যদি চিকিৎসকদের সরবরাহ করতে পারি তাহলে অন্তত এই যুদ্ধে ভাল প্রস্তুতি নিতে পারব।

    সিনিয়র মুশফিক থেকে মোসাদ্দেক সৈকত, এমনকি অনুর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররাও এগিয়ে এসেছে মানবতার এই ক্রান্তি লগ্নে। প্রয়োজনে তাদের সঙ্গে একযোগে কাজ করবেন সাকিব। বিশ্বের বড় বড় ক্রীড়া তারকাদের মতো ক্রিকেটারদের জার্সি আর অটোগ্রাফ যুক্ত ব্যাট নিলামে তুলে ভবিষ্যতে অর্থ সংগ্রহ করা যেতে পারে বলেও জানান সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডার।

    সাকিব বলেন, অনেক দেশের খেলোয়াড়রা বিভিন্ন নিলামে তাদের জিনিসপত্র দিচ্ছে। এইভাবে আমরাও করতে পারি। ফেইসবুকের মাধ্যমে আমরা আমাদের অটোগ্রাফ যুক্ত ব্যাট জার্সি নিলামে তুলতে পারি। সাকিব কথা বলবেন অথচ ক্রিকেট থাকবেনা আলোচনায়, তাই কি কখনও হয়! লাইভে এক ভক্তের প্রশ্ন, ব্যাট হাতে কার সামনে কঠিন পরীক্ষায় পড়েছেন সাকিব। উত্তর টা সোজা ব্যাটে নাম্বার সেভেন্টি ফাইভের।

    সাকিব বলেন, মর্নে মরকেল, জফরা আর্চার, এবং মুরালীধরণকে সামলানো কঠিন মনে হয়েছে। ক্রিকেট ম্যাচে যেমন সবাই অবদান রেখে জেতার মজাটাই আলাদা, তেমন করেই এই মহামারীর বিপক্ষে একসঙ্গে জিততে হবে আমাদের। সাকিবের কথাগুলো নিশ্চয় সাহস জোগাবে কোটি বাঙালির প্রাণে।

    সর্বশেষ

    সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে গণতন্ত্রের ভিত্তিকে আরো শক্তিশালী করার আহ্বান প্রধানমন্ত্রীর

    নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রবিরোধী সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে গণতন্ত্রের ভিত্তিকে আরো শক্তিশালী করাসহ দেশের উন্নয়ন ও জণগণের কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ...

    বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা রাষ্ট্রদ্রোহের শামিল: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

    নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতা রাষ্ট্রদ্রোহের শামিল বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

    পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু ৮ ডিসেম্বর

    নিউজ ডেস্ক: আসন্ন ৬১টি পৌরসভা নির্বাচনের জন্য আগামী ৮ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে আওয়ামী লীগ।

    বাগেরহাটে ফুটপাতের শীতের পোশাক ব্যবসায়ীদের দুর্দিন

    বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে ফুটপাতের শীতের পোশাক বিক্রেতাদের দুর্দিন যাচ্ছে। ক্রেতা শূণ্যতায় হাত-পা গুটিয়ে বসে থাকছে হচ্ছে তাদের। একেকজন ব্যবসায়ী দেড় থেকে দুই...

    মোংলায় কলেজ ছাত্রীকে উক্ত্যক্তের অভিযোগে যুবক কারাগারে

    বাগেরহাট প্রতিনিধি: মোংলায় এক কলেজ ছাত্রীকে উক্ত্যক্ত করার অভিযোগে পুলিশের হাতে আটক এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার...