36 C
Dhaka
Tuesday, September 29, 2020
No menu items!
More

    এবার সেই জুয়াড়ি দীপক আগারওয়ালকেও নিষিদ্ধ করল আইসিসি

    স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানকে হোয়াটসঅ্যাপে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া সেই দীপক আগারওয়ালকে মনে আছে? এই ভারতীয় জুয়াড়ির কাছ থেকেই ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তথ্য গোপন করেছিলেন সাকিব। যার ফলে দুই বছরের (এক বছর স্থগিত) জন্য নিষিদ্ধ হন দেশসেরা অলরাউন্ডার। এবার সেই জুয়াড়িকেই ভিন্ন কারণে সবধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি।

    বুধবার (এপ্রিল ২৯) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। টি-টেন লিগে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের জন্য সিন্ধি ফ্র্যাঞ্চাইজির কর্ণধার ও আইসিসির কালো তালিকাভূক্ত আগারওয়ালকে ৬ মাসের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

    ২০১৮ সালে টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি সিন্ধ’র বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল। ওই ফ্র্যাঞ্চাইজির মালিক আগারওয়াল। কিন্তু সে সময় ফাঞ্চাইজি মালিক হওয়ার সুবিধা নিয়ে অভিযোগের তদন্তে গড়মিল করার করেন তিনি। এমনকি তদন্তের প্রমাণও নষ্ট করেন।

    এরপর আইসিসি’র দুর্নীতি দমন অনুচ্ছেদের ২.৪.৭ ধারা মোতাবেক আগারওয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। এই ধারায় বলা আছে, তদন্তের প্রমাণ নষ্ট করা, বিলম্ব করা ও লুকানো দুর্নীতির মধ্যেই পড়ে। সেজন্যই তাকে শাস্তি দেয়া হয়েছে।

    সর্বশেষ

    নকল মাস্ক সরবরাহের অভিযোগে জেএমআই চেয়ারম্যান রাজ্জাক গ্রেফতার

    নিউজ ডেস্ক: নকল ‘এন৯৫’ মাস্ক সরবরাহ করার অভিযোগে জেএমআই গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)৷ রাজধানীর সেগুনবাগিচা এলাকা...

    দূরদর্শী ও মানবিক নেতৃত্বের নাম শেখ হাসিনা: ওবায়দুল কাদের

    নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সময়ের কষ্টিপাথরে পরীক্ষিত এক দূরদর্শী ও মানবিক নেতৃত্বের নাম শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা...

    মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

    নিউজ ডেস্ক: মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করে জ্বালানি সংকটে থাকা লাতিন আমেরিকার দেশ ভেনিজুয়েলার জন্য আবারও তিনটি ট্যাংকারে করে তেল পাঠিয়েছে ইরান।

    ফিলিস্তিনি কিশোরকে পাঁচ বছরের কারাদণ্ড দিল ইসরাইল

    নিউজ ডেস্ক: ইসরাইলের একটি সামরিক আদালত জর্দান নদীর পশ্চিমতীরের জেনিন শরণার্থী শিবিরের ১৭ বছর বয়সী এক কিশোরকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন।

    ফিলিস্তিনি ২ মৎস্যজীবীকে হত্যার পর মিসরীয় উপস্থাপকের দম্ভোক্তি

    নিউজ ডেস্ক: মিসরের নৌবাহিনী ফিলিস্তিনির দুই মৎস্যজীবীকে হত্যার পর তা নিয়ে দম্ভোক্তি প্রকাশ করেছেন দেশটির সরকারপন্থী টেলিভিশনের অনুষ্ঠান উপস্থাপক আহমেদ মুসা। মিডল...