36 C
Dhaka
Tuesday, September 29, 2020
No menu items!
More

    ইউএস ওপেনে প্রথমবারের মত চ্যাম্পিয়ন টিম

    স্পোর্টস ডেস্ক: ইউএস ওপেনে প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পেলেন অস্ট্রিয়ান তারকা ডমিনিক টিম। এর আগে তিনবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে হেরে যান তিনি। ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জেভেরেভকে হারায় টিম।

    নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে স্থানীয় সময় রবিবার (১৪ সেপ্টেম্বর) শিরোপা লড়াইয়ে প্রথম দুই সেট জিতে এগিয়ে যান জেভেরেভ। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই শিরোপার সম্ভাবনা উজ্জ্বল করেন ২৩ বছর বয়সী পঞ্চম বাছাই এই খেলোয়াড়। কিন্তু খেই হারিয়ে ফেলেন শেষ দিকে। প্রতিপক্ষের ছন্দপতনের সুযোগটা দারুণভাবে কাজে লাগান টিম। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ২-৬, ৪-৬, ৬-৪, ৬-৩, ৭-৬ (৮-৬) গেমে ম্যাচ জিতে নেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়।

    ক্যারিয়ারে প্রথম মেজর জয়ের আনন্দের মাঝেও বন্ধুর মনের অবস্থা বুঝতে কষ্ট হয়নি টিমের। বলেন, আজ আমরা দুই জনই বিজয়ী হলে দারুণ হতো, আমরা উভয়েই এর দাবিদার।

    সবশেষ কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে প্রথম দুই সেটে হেরেও শিরোপা জিতেছিলেন আর্জেন্টিনার গাস্তোন গাওদিও, ২০০৪ ফরাসি ওপেনে। কেবল ইউএস ওপেনের হিসেব করলে আরও অনেক পেছনে ফিরে যেতে হবে। নিউ ইয়র্কে ১৯৪৯ আসরে এমন প্রত্যাবর্তনের গল্প লিখেছিলেন যুক্তরাষ্ট্রের পানচো গনজালেস।

    বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে টিমের কাছে হেরেছিলেন জেভেরেভ। এবার নিউ ইয়র্কেও হারের পর হতাশা ঝরল তার কণ্ঠে। তবে প্রতিপক্ষকে অভিবাদন জানিয়ে বলেন, কঠিন একটা লড়াই শেষ হলো। তুমি (টিম) আরও কিছু ভুল করলে আমি ট্রফিটা তুলে ধরতে পারতাম।

    করোনা ভাইরাসের কারণে দর্শকশূন্য এই টুর্নামেন্টে অংশ নেননি গত আসরের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। চোটের কারণে খেলেননি রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যামজয়ী রজার ফেদেরার। ছিলেন না তার স্বদেশী স্তানিস্লাস ভাভরিঙ্কাও। দুর্ঘটনাবশত লাইন জাজকে বল দিয়ে আঘাত করে টুর্নামেন্টের মাঝপথে ছিটকে যান নোভাক জোকোভিচ।

    আগের দিন আসরের নারী এককে বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেন জাপানের নাওমি ওসাকা।

    সর্বশেষ

    নন্দীগ্রামে ৩ হোটেল মালিকের জরিমানা

    নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে ৩ হোটেল মালিকের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৯...

    সীমান্ত হত্যা, পেঁয়াজ আমদানি বন্ধ ২ দেশের সম্পর্কে আঘাত হানে: পররাষ্ট্রমন্ত্রী

    নিউজ ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অত্যন্ত দৃঢ়। কিন্তু সীমান্ত হত্যা বা পেঁয়াজ আমদানি বন্ধের মতো কিছু বিষয় এই সম্পর্কের ওপর...

    বিদেশ ভ্রমণের বিশাল আবদার কমিয়ে দিল একনেক

    নিউজ ডেস্ক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মোট চার প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে দু'টি প্রকল্পে...

    ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির

    নিউজ ডেস্ক: করোনা ভ্যাকসিন কেনা ও সরবরাহের জন্য বাংলাদেশকে তিন মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

    এমসি কলেজের ঘটনা অনুসন্ধানে কমিটি করে দিয়েছেন হাইকোর্ট

    নিউজ ডেস্ক: সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে গণধর্ষণের ঘটনা অনুসন্ধানে একটি কমিটি করে দিয়েছেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দাখিল...