36 C
Dhaka
Wednesday, January 27, 2021
No menu items!

করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়াল, প্রতি ১৯ জনে একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ঢাকা: থামছেই না বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ক্রমেই লম্বা হয়ে চলেছে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের তালিকা। সংক্রমণের পর থেকে এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা অর্ধ লাখের বেশি।

গত ডিসেম্বরের ৩১ তারিখে চীনের উহানে প্রথম আক্রান্তের পর এখন পর্যন্ত মাত্র ৯৫ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ১৫ হাজার ৫৯ জনে। আর মৃতের সংখ্যা ৫৩ হাজার ১৬৭। তবে এই ভাইরাসে আক্রান্ত হয়েও বিশ্বব্যাপী এখন পর্যন্ত ২ লাখ ১২ হাজার ৩৫ জন সুস্থ হয়েছেন।

সেই হিসেবে এই ভাইরাসে প্রায় প্রতি ৫ জনে একজন সুস্থ হয়েছে। আর প্রতি ১৯ জনে একজনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে, আক্রান্তদের মধ্যে ৭ লাখ ৪৯ হাজার ৮৫৭ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৭ লাখ ১২ হাজার ১৬১ জনের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। আর ৩৭ হাজার ৬৯৬ জনের অবস্থা গুরুতর।

চীন থেকে শুরু হলেও দেশগুলোর মধ্যে বর্তমানে সবচেয়ে আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৪৪ হাজার ৮৭৭ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ৭০ জনের। ইতালিতে ১ লাখ ১৫ হাজার ২৪২ জন আক্রান্ত হয়েছে বিপরীতে মারা গেছে ১৩ হাজার ৯১৫ জন। এখন পর্যন্ত করোনা য় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।

এছাড়া স্পেনে এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৬৫ জনে আক্রান্ত হয়েছে বিপরীতে ১০ হাজার ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। জার্মানিতে ৮৪ হাজার ৭৯৪ জন আক্রান্ত, মৃত্যু ১ হাজার ১০৭। চীনে আক্রান্ত ৮৪ হাজার ৭৯৪, মৃত্যু ৩ হাজার ৩১৮। ফ্রান্সে আক্রান্ত ৫৯ হাজার ১০৫, মৃত্যু ৫ হাজার ৩৮৭। ইরানে আক্রান্ত ৫০ হাজার ৪৬৮ , মৃত্যু ৩ হাজার ১৬০। যুক্তরাজ্যে আক্রান্ত ৩৩ হাজার ৭১৮, মৃত্যু ২ হাজার ৯২১। সুইজারল্যান্ডে আক্রান্ত ১৮ হাজার ৮২৭, মৃত্যু ৫৩৬। তুরস্কে আক্রান্ত ১৮ হাজার ১৩৫, মৃত্যু ৩৫৬। বেলজিয়ামে আক্রান্ত ১৫ হাজার ৩৪৮, মৃত্যু ১ হাজার ১১। নেদারল্যান্ডসে আক্রান্ত ১৪ হাজার ৬৯৭, মৃত্যু ১ হাজার ৩৩৯। কানাডায় আক্রান্ত ১১ হাজার ২৮৩, মৃত্যু ১৭৩। অস্ট্রিয়াতে এখন পর্যন্ত আক্রান্ত ১১ হাজার ১২৯ জন ও মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৮ জনে।

এছাড়া প্রতিবেশী দেশ ভারতে এ ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৫৪৩ জন আক্রান্ত হয়েছে। আর দেশটিতে এখন পর্যন্ত প্রাণ গেছে ৭২ জনের। বাংলাদেশে প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত ৫৬ জন আক্রান্ত হয়েছে বিপরীতে প্রাণ গেছে ৬ জনের।

সর্বশেষ

৩ কোটি ৪০ লাখ মানুষ টিকা পাবে: সংসদে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, দেশের মোট জনসংখ্যার ২০ শতাংশ বা ৩ কোটি ৪০ লাখ মানুষ ৬ কোটি...

বাংলাদেশের জন্য ম্যাকগ্রা-গিলেস্পিদের পরিকল্পনা সাজাচ্ছে উইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক: ২০০৪ সালে ভারত সফরের কথা। ভারতকে তাদের আঙিনায় হারাতে গ্লেন ম্যাকগ্রা ও জেসন গিলেস্পি বিশেষ পরিকল্পনা সাজান। মিডল স্টাম্প বরাবর...

মুম্বাইয়ে ঢাকার শিল্পীরা, শুরু জীবনীচিত্র ‘বঙ্গবন্ধু’র শুটিং

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশের অভিনয়শিল্পীদের বেশ কয়েকজন এখন ভারতে। আরও অনেকেই রয়েছেন সেখানে যাওয়ার অপেক্ষায়। ক্যাপ্টেনের ডাকে যেকোনো সময় বিমানে চড়বেন তাঁরা। মুম্বাইয়ে...

সুপ্রিয়া দেবী যেন বাংলার সোফিয়া লরেন

বিনোদন ডেস্ক: ‘অতীতের তীর থেকে কোনো রাত্রে কখনো কোনো দীর্ঘশ্বাস ফেলতে হবে, অশুভ ২৪ জুলাইয়ের আগে ভাবতেও পারিনি। তাঁর নাম ধরে কোনোদিন...

ট্যাক্স কার্ড পাচ্ছেন ৬ জন তারকা

বিনোদন ডেস্ক: যোগ্য করদাতা হিসেবে ১৪১টি ট্যাক্স কার্ড দিতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে শোবিজে ট্যাক্স কার্ড পাচ্ছেন ৬ জন...