সিরাজগঞ্জে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশ : 2022-09-01 16:32:47১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

সিরাজগঞ্জে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ

সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ চলাকালে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের ইবি রোডের জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপের করে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চু বক্তব্য দেওয়ার সময় কিছু নেতাকর্মী নবদ্বীপ পুল এলাকায় এগিয়ে গেলে পুলিশ তাদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় শতাধিক নেতাকর্মী আহত হন।

তবে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসিম উদ্দিন বলেন, বৃহস্পতিবার সকাল থেকেই বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা শহরের ইবি রোডের জেলা বিএনপি কার্যালয় ও ভাসানী মিলনায়তন প্রাঙ্গণে সমবেত হয়। আলোচনাসভা শেষে ফিরে যাওয়ার পথে হঠাৎ করেই বিএনপির কর্মীরা বিশৃঙ্খলা শুরু করে ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় পুলিশের সাতজনসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এর আগে জেলা বিএনপির সমাবেশ চলাকালে রাস্তায় তল্লাশি চালিয়ে ধারালো অস্ত্রসহ এক ছাত্রদল কর্মীকে আটক করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। জেলা বিএনপি কার্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।