লাঙ্গলের কলুর বলদ হতে রাজী নয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা

প্রকাশ : 2023-12-07 17:20:47১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

লাঙ্গলের কলুর বলদ হতে রাজী নয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা

পঞ্চাশ বছর ধরে আওয়ামী লীগের প্রার্থী ও এমপি বঞ্চিত ৩৮ বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) নির্বাচনী এলাকা। ১৯৭৩ সালের পর থেকে এই আসনে আওয়ামী লীগের এমপি নেই। বগুড়া-৩ আসনটি আওয়ামী লীগের সম্ভাবনাময় হওয়া সত্বেও রাজনৈতিক কারনে অতিতের মত গত দুই নির্বাচনেও আওয়ামী লীগ থেকে প্রার্থী মনোনয়ন দেওয়া হয়নি। আসনটি ছেড়ে দেওয়া হয় জাতীয় পার্টিকে। এই আসনে অতি নড়বড়ে জাতীয় পার্টি দলীয় প্রতিক লাঙ্গল নিয়ে নির্বাচন করলেও পুরোপুরি ভর করতে হয়েছিল শক্তিশালী আওয়ামী লীগের উপর। 

দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে কোমড় বেঁধে জোটের প্রার্থীকে বিজয়ীও করে দেয়। এবার দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু’কে নৌকা মার্কার দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। জোটের কারনে গত দুইবারের মত ফের কি জাতীয় পার্টি তথা লাঙ্গল মার্কার প্রার্থীকে আসনটি ছেড়ে দেওয়া হবে না কি আওয়ামী লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী বহাল থাকছে সেটা নিয়ে ব্যাপক উৎকন্ঠায় রয়েছে আওয়ামী লীগের নেতা ও কর্মী-সমর্থকরা। 

গত কয়েক দিন ধরে আসনটির দুই উপজেলার আওয়ামী লীগের নেতা ও কর্মী-সমর্থকদের সাথে আলাপে জানা গেছে, এবাব তারা আর কলুর বলদ হতে রাজী না। তারা বলেন, আওয়ামী লীগের হাইকমান্ড রাজনৈতিক কারনে যদি ফের জাতীয় পাটিকে ছেড়ে দেয়, দেবে। যার ভোট সে করে নেবে। এতে হারবে না জিতবে সেটা ওই দলের ব্যাপার। কিন্তু আমরা আর ওই প্রার্থীর জন্য ভোটের মাঠে থাকব না। মোট কথা শক্তিশালী আওয়ামী লীগ ও নড়বড়ে জাতীয় পাটির মনোনিত প্রার্থী এবং নেতা ও কর্মী-সমর্থকদের নজর এখন ১৭ ডিসেম্বরের দিকে। 

এদিকে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার প্রতি এই আসনের দলীয় এবং সাধারণ ভোটারদের দাবী যে ৫০ বছরের বন্ধাত্ব ঘোচানোর জন্য হলেও এবার নৌকা মার্কার প্রার্থী বহাল রাখা হোক।

 

সান