মোদীকে শেখ হাসিনার অভিনন্দন

প্রকাশ : 2021-10-25 07:49:08১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

মোদীকে শেখ হাসিনার অভিনন্দন

ভারতে ১শ’ কোটি মানুষকে কোভিড-১৯ টিকা দেওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৪ অক্টোবর) মোদীকে পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানান শেখ হাসিনা। গত ২১ অক্টোবরের মধ্যে ভারত সরকার সে দেশের জনগণের মধ্যে ১শ’ কোটি ডোজ কোভিড-১৯ টিকা দেওয়ার এই মাইলফলক অর্জন করে।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানবজাতির উপর কোভিড-১৯ মহামারির সমস্ত চ্যালেঞ্জ সত্ত্বেও এটি একটি উল্লেখযোগ্য সাফল্য। এটি ভারত ও এই অঞ্চলের পুনরুদ্ধার এবং স্বাভাবিকতার পথে একটি বড় পদক্ষেপ হবে।

মোদীকে শেখ হাসিনা বলেন, সরকার বাংলাদেশে একটি গণ টিকাকরণ কর্মসূচি পরিচালনা করছে। বিভিন্ন উৎস থেকে সংগৃহীত করোনা টিকা ৬ কোটিরও বেশি মানুষকে দেওয়া হয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, টিকাদান কর্মসূচির প্রথম থেকেই ভারত বাংলাদেশের জন্য কোভিড-১৯ টিকার একটি গুরুত্বপূর্ণ উৎস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা রপ্তানি পুনরায় শুরু করার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানান এবং আশা করেন আগামী দিনে এই ক্রয় নিরবচ্ছিন্নভাবে অব্যাহত থাকবে।

শেখ হাসিনা আরও বলেন, কোভিড-১৯ মহামারির প্রকোপ থেকে এই অঞ্চলের জনগণকে রক্ষা করতে এবং এই মহামারির বহুমুখী প্রতিকূল পরিণতি মোকাবিলায় ভারতের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন।