মার্কিন লেখক সংঘের সদস্যপদ পেলেন নুহাশ হুমায়ূন

প্রকাশ : 2024-09-07 11:13:56১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

মার্কিন লেখক সংঘের সদস্যপদ পেলেন নুহাশ হুমায়ূন

 মার্কিন লেখকসংঘ রাইটার্স গিল্ড অব আমেরিকা ওয়েস্টের (ডাব্লিউজিএডাব্লিউ) সদস্য হয়েছেন বাংলাদেশের তরুণ নির্মাতা ও চিত্রনাট্যকার নুহাশ হুমায়ূন। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে সুখবরটি নিজেই জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি এও জানান, রোমাঞ্চকর সব কাজ জমিয়ে ফেলেছেন, যা শিগগির সবাইকে জানাবেন।

চলচ্চিত্র, টেলিভিশন, রেডিও এবং নিউ মিডিয়ার লেখকদের মোর্চা সংগঠন ডাব্লিউজিএডাব্লিউ ১৯৫৪ সালে প্রতিষ্ঠা লাভ করেছে। এটি স্ক্রিন রাইটার্স গিল্ডসহ বেশ কয়েকটি সংস্থাকে একীভূত করেছে, যার সদস্য সংখ্যা বর্তমানে প্রায় ২০ হাজার। একজন তরুণ বাংলাদেশি চিত্রনাট্যকার ও চলচ্চিত্রকার হিসেবে নুহাশের এ সংগঠনে যুক্ত হওয়া এক বিরল অর্জন। ধারণা করা হচ্ছে হলিউডে এই তরুণের ইতিবাচক যোগাযোগ ও গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে।

নিজের পোস্টের সঙ্গে রাইটার্স গিল্ড অব আমেরিকার সদস্যপদের কার্ডও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাগাভাগি করেন নুহাশ।

নিজের পোস্টে ‘পেট কাটা ষ’ নির্মাতা লিখেছেন, ‘যদি আপনি কখনো আমার গল্প দেখে থাকেন, প্রশংসা বা সমালোচনা করেন, গল্প বলিয়ে হিসেবে এই জার্নির পাশে থাকার জন্য ধন্যবাদ। আমি কৃতজ্ঞ।’

পরে নুহাশ গণমাধ্যমকে জানান, হলিউডে কাজের সূত্রেই এই সদস্যপদ পেয়েছেন তিনি। নুহাশ বলেন, ‘হলিউডে বেশ কিছু কাজের সূত্রেই এই সদস্যপদ পেলাম। প্রজেক্টগুলো কী, সেটা এখনই বলতে পারব না, এটা গোপনীয়। তবে বাংলাদেশেও কাজ করছি আবার বাইরেও রাইটার্স গিল্ডের সদস্যপদ পেলাম, এটা খুব ভালো লাগছে।’ নূহাশ জানান, তিনি এখন ‘পেট কাটা ষ’-এর দ্বিতীয় মৌসুমের সম্পাদনার কাজে ব্যস্ত।

এদিকে রাইটার্স গিল্ড অব আমেরিকার সদস্যপদ পাওয়ার খবর ফেসবুকে ভাগাভাগি করার পর তাকে অভিনন্দন জানিয়েছেন নির্মাতা ও অভিনয়শিল্পীরা। তাদের মধ্যে আছেন নির্মাতা মোহাম্মদ তাওকীর ইসলাম, আদনান আল রাজীব, সংগীতশিল্পী এলিটা করিম, আহমেদ হাসান সানি, অভিনয়শিল্পী শ্যামল মাওলা, সুনেরাহ বিনতে কামালসহ আরও অনেকে।

এর আগে যুক্তরাষ্ট্রের ওটিটি প্ল্যাটফর্ম হুলুর অ্যানথোলজি সিরিজ ‘বাইট সাইজ হ্যালোইন’-এ দেখা গিয়েছিল নুহাশের কাজ ‘ফরেনার্স ওনলি’।