মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত

প্রকাশ : 2024-09-16 18:28:43১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে আয়োজিত কাওয়ালী সংগীতানুষ্ঠানে বহিরাগতদের হামলার অভিযোগ উঠেছে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন জন আহত হয়েছে। পরে সেনাবাহিনী ও সদর থানা পুলিশের উপস্থিতিতে অনুষ্ঠান পন্ড হয়ে যায়। রবিবার বিকেলে মাদারীপুর শিল্পকলা একাডেমীতে দুই দফায় এঘটনা ঘটে। 

পুলিশ ও আয়োজকরা জানান, ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা দেশ থেকে পালানোর পর অন্তবর্তী সরকার গঠনের এক মাস পূর্তি উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে কাওয়ালী সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার বেলা ২টার দিকে শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠান শুরুও হয়। হঠাৎ জুবায়ের আহমেদ নাফিজ, মুন্না কাজীসহ বেশ কিছু লোকজন অতর্কিতভাবে অনুষ্ঠানস্থলে এসে আয়োজকদের উপর হামলা করে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মী নেয়ামত উল্লাহ ও আশিকুল তামিম আশিক আহত হয়। মুর্হুতেই পুরো অনুষ্ঠান স্থল উতাপ্ত হয়ে উঠে। পরে সেনাবাহিনী ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে অনুষ্ঠান পন্ড হয়ে যায়। বিষয়টি সমাধানের জন্যে দুইপক্ষের লোকজন নিয়ে বসেও কোন ফলাফল আসেনি। পরে সন্ধ্যার দিকে বাড়ীতে ফেরার পথে ইখতিয়ার আহমাদ সাবিদ নামে আরেক জন আয়োজককে ইট দিয়ে মাথা ফাটিয়ে দেয়। পরে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় পুলিশ হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ খবর নিয়েছে।

এব্যাপারে আয়োজক আব্দুর রহিম বলেন, ‘যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে সম্পৃক্ত রয়েছে, তাদের নিয়েই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু কয়েকজন নিজেদের ছাত্র আন্দোলনের কর্মী দাবী করে অনুষ্ঠানে আমাদের উপর হামলা করে। এতে আমাদের তিনজনকে গুরুতর আহত করে। এদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রলীগের কর্মী রয়েছে। যারা সুপরিকল্পিতভাবে আমাদের অনুষ্ঠান পন্ড করে কর্মীদের জখম করেছে। আমরা এদের বিচার দাবী করছি।’

তবে হামলাকারী জুবায়ের আহমেদ নাফিজ দাবী করেছেন, তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে ছিলেন। তাকে না জানিয়ে কাওয়ালী গানের আয়োজন করায় বিষয়টি ভিন্নভাবে দেখা হয়েছে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এইচএম সালাউদ্দিন বলেন, ‘অনুষ্ঠানস্থলে আসার আগেই হামলার ঘটনা ঘটেছে। তবে আসার পরে আর কোন ঘটনা ঘটেনি। যদি আহতরা অভিযোগ দেয়, তাহলে বিষয়টি তদন্ত করে মামলা নেয়া হবে।’