ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ কারামুক্ত

প্রকাশ : 2021-06-30 20:56:00১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ কারামুক্ত

চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা মামলার আসামি ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ বুধবার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মুক্তি পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুভাষ কুমার ঘোষ।

অপরদিকে মানবপাচার মামলায় তুহিন সিদ্দিকী অমিকে দুইদিনের রিমান্ডে দিয়েছেন আদালত। চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা মামলার আসামি ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ মাদক মামলায়ও জামিন পেয়েছেন। একইসঙ্গে জামিন পেয়েছে তার তিন নারী সহযোগী।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এই আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) ফরিদ উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জিআরও বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নাসিরউদ্দিন মাহমুদসহ চার আসামি জামিনের আবেদন করলে বিচারক শুনানি শেষে জামিনের আবেদন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্ত অন্য আসামিরা হলেন লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধা । তবে লিপি, সুমি ও নাজমা বুধবার পর্যন্ত মুক্তি পাননি। বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন, বেলবন্ড আমাদের কাছে পৌঁছেনি। এর আগে মঙ্গলবার চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার মামলায় ব্যবসায়ী নাসিরউদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিকে জামিন দেন ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাদী তাহমীদা।

চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার করার মামলার আসামি তুহিন সিদ্দিকী অমিকে মানবপাচার মামলায় দুইদিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম এই আদেশ দেন। এর আগে গত ২৩ জুন রাজধানীর দক্ষিণখান থানায় মানবপাচারের অভিযোগে করা মামলায় অমিকে গ্রেফতার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত রিমান্ড শুনানির জন্য বুধবার দিন ধার্য করেছিলেন।

পরীমণির মামলার এজাহার থেকে জানা গেছে, গত ৯ জুন রাতে চিত্রনায়িকা পরীমণি সাভারের বিরুলিয়ার তুরাগ নদের তীরে অবস্থিত ঢাকা বোট ক্লাবে অমির সঙ্গে যান। সেখানে তাকে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেন ক্লাবের কর্মকর্তা নাসিরউদ্দিন মাহমুদ। গত ১৩ জুন সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার চেয়ে একটি স্ট্যাটাস দেন পরীমণি। ফেসবুক স্ট্যাটাসের পর গত ১৩ জুন রাত ১০টার দিকে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন।

পরে সাভার মডেল থানা পুলিশ পরীমণির মামলা গ্রহণ করে। মামলার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ নাসিরউদ্দিন মাহমুদ, অমিসহ পাঁচজনকে গ্রেফতার করে। এরপর তাদের মাদক মামলায় রিমান্ডে নেয় পুলিশ। সেই রিমান্ড শেষে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টা মামলায় নাসির ও অমিকে রিমান্ডে নেয় সাভার মডেল থানার পুলিশ।