বিকালে আওয়ামী লীগের আলোচনা সভা, সন্ধ্যায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : 2023-07-29 16:19:28১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বিকালে আওয়ামী লীগের আলোচনা সভা, সন্ধ্যায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

শনিবার (২৯ জুলাই) বিকাল ৪টা ৩০ মিনিটে ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।

রাজনৈতিক সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা এবং দলের করণীয় নির্ধারণে এ সভা অনুষ্ঠিত হবে বলে জানান আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, ‘ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যদের সঙ্গে জরুরি যৌথসভা করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতারা।’

আটক, গ্রেফতার ও অবস্থান কর্মসূচিতে পুলিশ ও ক্ষমতাসীন দলের হামলার অভিযোগ এনে আজ শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় বিক্ষোভ করবে গণতন্ত্র মঞ্চশনিবার সন্ধ্যা ছয়টায় প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ হবে। এরপর মঞ্চ বৈঠক করে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

এদিকে, অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে করণীয় নির্ধারণ করতে আরও সময় নিচ্ছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রতিবেদককে বলেন, ‘আমরা স্থায়ী কমিটিতে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবো।’

গণতন্ত্র মঞ্চসহ যুগপতে যুক্ত নেতাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, শনিবারের উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে তারা আগেই আঁচ করেছেন। সেক্ষেত্রে সিনিয়র নেতাদেরকে গ্রেফতার বা আটক এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। ইতোমধ্যে কর্মসূচি পালন করতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর আচরণে কোনও কোনও দলের সিনিয়র নেতারা ভড়কে গেছেন।

শনিবার বিকাল ৩টা পর্যন্ত এ প্রতিবেদন লেখার সময় রাজধানীর অন্তত পাঁচটি জায়গায় সংঘটিত সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়েছে। আটক কতজন হয়েছে, তা নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কোনও বক্তব্য দেয়নি বিএনপি।