বিএনপি থেকে বহিষ্কার শফি আহমেদ চৌধুরী 

প্রকাশ : 2021-06-20 11:16:03১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বিএনপি থেকে বহিষ্কার শফি আহমেদ চৌধুরী 

দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার করেছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া তাকে বহিষ্কার করা হয়েছে। 

দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক শফি আহমেদ চৌধুরীকে জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান করে দল থেকে বহিষ্কার করা হয়েছে। 

দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা অমান্য করার পরিপ্রেক্ষিতে ১৫ জুন শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল। ওই নোটিশের জবাবে তার বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজনক হয় নাই বিধায় তাকে বহিষ্কারের এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিএনপি দলীয় সাবেক সংসদ-সদস্য এবং দলের নির্বাহী কমিটির বর্তমান সদস্য শফি আহমেদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেন। 

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সংসদ-সদস্য নির্বাচিত হন।

সিলেট-৩ আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থীরা হলেন ফাহমিদা হোসেন, শফি আহমেদ চৌধুরী ও সেখ জাহিদুর রহমান মাসুম।