বিএনপির মানববন্ধন ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

প্রকাশ : 2023-12-10 13:09:37১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বিএনপির মানববন্ধন ঘিরে  অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ‘গুম-খুন হওয়া’ দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে মানববন্ধন করছে বিএনপি। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, এই কর্মসূচিতে দলটির স্থায়ী কমিটির নেতারা উপস্থিত থাকবেন। গত ২৮ অক্টোবরে পর এই মানববন্ধনের মাধ্যমে ৪৩ দিন পর জড়ো হতে যাচ্ছেন তারা। মানববন্ধন থেকে সারা দেশে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হচ্ছে। 

রবিবার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন শুরু করে বিএনপি। তবে সকাল থেকেই দলটির নেতাকর্মীরা এসে তোপখানা রোড এলাকায় এসে জড়ো হতে থাকেন। এসময় পুরানা পল্টন মোড় থেকে হাইকোর্ট মোড় পর্যন্ত তারা বিভিন্ন ব্যানার নিয়ে অবস্থান নেন। এতে সড়কের দাবিতে এক পাশে যান চলাচল বন্ধ রয়েছে।

বিএনপি ছাড়াও বিভিন্ন সংগঠনের সদস্যরাও মানববন্ধনের জন্য হাইকোর্ট মোড়ে অবস্থান নিয়েছেন। মানববন্ধনে উপস্থিত রয়েছেন, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সহ-সম্পাদক সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, সহ-স্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি উপস্থিত রয়েছেন। এছাড়া দলটির তেমন কোনও পরিচিতমুখ এখন পর্যন্ত কর্মসূচিতে দেখা যায়নি। 

এদিকে বিএনপির মানববন্ধনকে কেন্দ্র করে তোপখানা এলাকার কয়েকটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা সতর্ক অবস্থানে রয়েছেন।

বিএনপির আদাবর থানার ২ নম্বর যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, ‘আমরা নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন চাই। একইসঙ্গে আমরা সরকারের পতন চাই। আমরা আমাদের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি চাই।’

 

সান