পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছা ও ইমরান খানের আরোগ্য কামনায় শেখ হাসিনার চিঠি

প্রকাশ : 2021-03-24 21:38:09১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছা ও ইমরান খানের আরোগ্য কামনায় শেখ হাসিনার চিঠি

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও সে দেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোভিড–১৯ আক্রান্ত ইমরান খানের সুস্থতাও কামনা করেছেন তিনি।

আজ বুধবার কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে, পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শেখ হাসিনা ২৩ মার্চ ইমরান খানের কাছে চিঠি পাঠান। পাকিস্তানসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের বিষয়ে বাংলাদেশের অঙ্গীকারের কথা ওই চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমি বিশ্বাস করি, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরও গভীর ও বৈচিত্র্যময় হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। উন্নয়ন ও শান্তির পথে আমাদের অভিন্ন যাত্রার মধ্য দিয়ে দুই দেশের জনগণ উপকৃত হতে পারে।’

ইমরান খানের সুস্বাস্থ্য কামনার পাশাপাশি পাকিস্তানের বন্ধুপ্রতিম জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন শেখ হাসিনা। গতকাল এই চিঠি পাঠানো হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

এই চিঠির বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গতকাল দুপুরে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের বলেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অসুস্থ। তাঁর কোভিড–১৯ হয়েছে। সে জন্য আমাদের প্রধানমন্ত্রী সুস্থতা কামনা করে উনাকে একটি বার্তা পাঠিয়েছেন।’

পররাষ্ট্রমন্ত্রী এদিন বাংলাদেশ ও ভুটানের প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক বৈঠক নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।