পঞ্চগড়ে ৮দফা দাবীতে সংখ্যালঘুদের মিছিল ও বিক্ষোভ

প্রকাশ : 2024-09-18 17:52:29১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পঞ্চগড়ে ৮দফা দাবীতে সংখ্যালঘুদের মিছিল ও বিক্ষোভ

পঞ্চগড়ে সংখ্যালঘুদের উপড় নির্যাতনের বিচার ও ট্রাবুন্যাল গঠন এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরন সহ ৮ দফা দাবীতে  বুধবার(১৮ সেপ্টেম্বর) দুপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সংখ্যালঘু অধিকার আন্দোলনের উদ্যোগে সংখ্যালঘুদের একটি বিশাল মিছিল পঞ্চগড় শহরে প্রবেশ করে। এসময় তারা বিভিন্ন রকমের শ্লোগান দিতে থাকে।মিছিলকারিরা  পঞ্চগড় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমবেত হয়। সেখানে তারা ৮ দফা দাবী নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

এসময় বক্তারা বলেন , আমরা বাংলাদেশের নাগরিক এদেশ থেকে কেনো আমরা চলে যাবো। ৭ তারিখ থেকে আমরা ঘুমাতে পারিনা।কিএমন হলো বাড়ি-ঘরপুড়িয়ে দেওয়া সহ মন্দির ভাংচুর করা হয়েছে।দেশ স্বাধীনের এতো দিনেও অধিকার পেলাম না। আপনারা যদি নিরাপত্তা দিতে না পারেন সরে যান। আপনাদের মন্দির পাহাড়া দিতে লোকভাড়া করতে হবে না। আমরা বাংলাদেশকে নিয়ে এখনো স্বপ্ন দেখি। মিথ্যাচার করে ঘটনা ধামাচাপা দেওয়া হচ্ছে। আমরা নৌকায় ভোট দেই বলা হচ্ছে ‘ ভোট আমার অধিকার।

৮ দফা দাবীর মধ্যে অন্য সব দাবী হলো; অবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইনপ্রনয়ন, সংখ্যালঘু মন্ত্রনালয় গঠন, হিন্দু কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশন করা, দেবোত্তর সম্পত্তি পূনরুদ্ধার ওসংরক্ষণ আইন প্রনয়ন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যালঘুদের উপসানালয় নির্মান ও প্রতিটি হোষ্টেলে প্রার্থনাকক্ষ বরাদ্দ, সংষ্কৃত ও পালি শিক্ষা বোর্ড আধুনিকায়ন এবং শারদীয় দূর্গাপুজায় পাচঁদিনে ছুটি ঘোষনা করা।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রিয় সমন্বয়ক জৈতা বিশ্বাস, রংপুর বিভাগীয় সমন্বয়ক উজ্জল সিনহা,কেন্দ্রিয় সমন্বয়ক অনতু রায়, কেন্দ্রিয় সমন্বয়ক বকুল চন্দ্র বর্মণ, পঞ্চগড়ের সহ সমন্বয়ক সাধন চন্দ্র প্রমূখ।