পঞ্চগড়ে মনোনয়ন পুনঃ বিবেচনার দাবিতে সংবাদ সম্মেলন ও সড়ক অবরোধ

প্রকাশ : 2023-11-27 18:06:06১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পঞ্চগড়ে মনোনয়ন পুনঃ বিবেচনার দাবিতে সংবাদ সম্মেলন ও সড়ক অবরোধ

আওয়ামীলীগের নৌকা প্রতীক বরাদ্দ পুনঃ বিবেচনার দাবিতে পঞ্চগড়ে রোববার বিকেলে জেলা আওয়ামীলীগের অফিসের সামনে এক সংবাদ সম্মেলন করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। 

এসময় বঞ্চিত মনোনয়ন সংগ্রহকারি ও দাখিলকারি সহ আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শনিবার আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের পঞ্চগড়-১ আসনের নৌকার প্রার্থী হিসেবে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সহসভাপতি হিসেবে নাঈমুজ্জামান মুক্তার নাম ঘোষনা করেন।

এছাড়া পঞ্চগড়-২ আসনে নৌকার প্রার্থী বর্তমান রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনএমপি’র নাম ঘোষনা করেন।এরপরেই ওই রাতেই পঞ্চগড় শহরে আওয়ামীলীগের বেশ কিছু নেতাকর্মী বিক্ষোভ সহ পঞ্চগড় শহরের করতোয়া সেতু প্রবেশমুখে অবরোধ করে তারা। এসময় শহরের যানজট সৃষ্টি হয়।

এছাড়া সংবাদ সম্মেলন শেষে রোববারও বিকেলে আবারো পঞ্চগড় শহরের করতোয়া সেতুর সামনে সড়ক অবরোধ করেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। এদিকে বর্তমান জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদত সম্রাট ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান ও আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যানও উপজেলা আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইয়াসিন আলী মন্ডল কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল লতিফ তারিন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এড. মির্জা সারোয়ার হোসেন ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু তোয়াবুর রহমানসহ নয় সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ ও দাখিল করেন।

এছাড়াও পঞ্চগড়-১ আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন নাঈমুজ্জামান মুক্তা।অবশেষে বহু জল্পনাকল্পনার পর তিনি পান নৌকা প্রতীকের মনোনয়ন। বাদ পড়েনজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদত সম্রাট ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান।

রোববার নাঈমুজ্জামান মুক্তার মনোনয়ন বাতিলের দাবিতে এই সংবাদ সম্মেলনে মনোনয়ন বঞ্চিতরা এই সংবাদ সম্মেলন করেন। এদিকে সংবাদ সম্মেলনে তারা বলেন ,হাইব্রীড নেতাকে বাদ দিয়ে পঞ্চগড়- ১আসনে নৌকার পূনঃ প্রার্থীর নাম ঘোষনা করতে হবে। আনোয়ার সাদত সম্রাট বলেন ‘ আমার বাবা মরহুম নূরুল ইসলাম নূরু দু বার পঞ্চগড়-১ আসনে এমপি পদে নির্বাচন করেন। তিনি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ছিলেন। আমরা দলের সক্রিয় রাজনীতির সাথে জড়িত। আর আমাদের বাদ দিয়ে অন্য একজনকে এনে মনোনয়ন দিয়ে দিলো।এটা আমরা মেনে নিতে পারি না।তিনি আরো বলেন ‘এটা তার মনোনয়ন প্রত্যাহার করা হোক। যাকে মনোনয়ন দেয়া হয়েছে তাকে ৭ তারিখের পর টিকিটাও খুঁজে ও পাওয়া যাবেনা। এটা সকল নেতা কর্মীর দাবি বলে মন্তব্য করেন তিনি।মজাহারুল হক প্রধান বলেন, আমরা কি করছি রাজনীতি কোথায় গেলো। পঞ্চগড় একটি ছোট জায়গা এটা আপনারা সবাই জানে। বিগত দিনে আমরা বিরোধী দলে থাকা অবস্থায় রাজপথে আমরা আন্দোলন করেছি। কিন্তু অন্য একজনকে এনে মনোনয়ন এনে মনোনয়ন দিলো। তিনি প্রধানমন্ত্রীর কথা উল্লেখ করে বলেন‘ আপনার জন্য আমরা জীবন দিতে পারি। এই নাঈমুজ্জামানকে পঞ্চগড়ের রিকসাওয়ালা ,শ্রমিক কেউ তাকে চিনে না বলে দাবি করেন। তিনি বলেন অনতিবিলম্বে তাকে বাদ দিয়ে অন্য যারা মনোনয়ন সংগ্রহ করেছেন তাদের মনোনয়ন দেওয়ার দাবি করেন।

এসময় বক্তব্য রাখেন পঞ্চগড়- ১ আসনের বর্তমান সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদত সম্রাট, আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, তেতুঁলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহবুবুর রহমান ডাবলু প্রমূখ।

 

সান