জানুয়ারিতে মুক্তি পাচ্ছে রিকশা গার্ল

প্রকাশ : 2022-12-07 11:00:31১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

জানুয়ারিতে মুক্তি পাচ্ছে রিকশা গার্ল

দেশের বাইরে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে নির্মাতা অমিতাভ রেজার সিনেমা ‘রিকশা গার্ল’। সিনেমাটি দেখার জন্য অপেক্ষায় রয়েছেন দেশের দর্শকেরা। সেই অপেক্ষা এবার ফুরাচ্ছে। জানুয়ারি মাসে দেশের সিনেমা হলে ছবিটি মুক্তি দেবেন বলে জানান নির্মাতা।
অমিতাভ রেজা প্রথম আলোকে বলেন, ‘সেন্সর ছাড়পত্রের জন্য আমরা অপেক্ষা করছি। আমরা জানুয়ারিতেই ছবিটি মুক্তি দিতে চাই। ছাড়পত্র পেলে দিনক্ষণ চূড়ান্ত করব।’

ছবিটি এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হওয়ার পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। নির্মাতা বলেন, ‘চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে ছবিটির ইংরেজি ভার্সন। আর দেশের জন্য তৈরি করেছি বাংলায়। এর মধ্যে সেটির কাজও শেষ করেছি।’

‘আয়নাবাজি’ সিনেমার মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন অমিতাভ রেজা। এই পরিচালকের ‘রিকশা গার্ল’ নির্মিত হয়েছে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোর সাহিত্য অবলম্বনে। নাইমা নামের এক কিশোরীর জীবনযুদ্ধ ঘিরে আবর্তিত হয়েছে এ ছবির গল্প। শিল্পী নভেরা রহমান সিনেমাতে নাইমা চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’ সিনেমার প্রযোজকেরা হলেন জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর এবং এরিক জে অ্যাডামস।