গ্রামিতে অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা

প্রকাশ : 2022-12-12 11:48:28১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

গ্রামিতে অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা

সংগীতে বিশ্বের সেরা সম্মাননা ও পুরস্কার হচ্ছে ‘গ্র্যামি অ্যাওয়ার্ড’। এটিকে সংগীতের নোবেলও বলা হয়। এবারের ৬৫তম গ্র্যামি অ্যাওয়ার্ডে মোট ৯১টি শাখায় পুরস্কৃত করা হবে। এর মধ্যে অন্যতম একটি ক্যাটাগরি হলো নতুন শিল্পীদের অ্যাওয়ার্ড। এই অ্যাওয়ার্ডের ট্রফির মধ্যে সোনালি বর্ণের গ্রামোফোন আঁকা রয়েছে।

এই ক্যাটাগরিতে নতুন সেইসব শিল্পীকে পুরস্কার দেওয়া হয় যেসব নতুন শিল্পী গত এক বছরে গান গেয়ে মানুষের মনে জায়গা করে নিয়েছেন। নতুন এ শিল্পীদের তালিকায় রয়েছেন-

আনিতা: তার পুরো নাম লাইজা ডি মাসিডো। তিনি ব্রাজিলিয়ান গায়িকা, গীতিকার এবং উপস্থাপিকা। 

ওমর অ্যাপোলোনিও: তার পুরো নাম ওমর অ্যাপোলোনিও ভেলাস্কো। তিনি আমেরিকান গায়ক এবং গীতিকার। তিনি ইংলিশ এবং স্প্যানিশ ভাষায় গান করেন। 

ডোমি এবং জেডি বেক: ডোমি এবং জেডি বেক হলেন দুইজন ব্যক্তি যারা যৌথ কাজ ৪. করেন। ডমি লুনা হলেন একজন ফরাসি কীবোর্ডিস্ট এবং জেডি বেক হলেন আমেরিকান ড্রামার।

মুনি লং: তার পুরো নাম প্রিসিলা রেনিয়া হেয়ারস্টন তিনি পেশাগতভাবে ‘মুনি লং’ নামে পরিচিত। তিনি একজন আমেরিকান গায়ক এবং গীতিকার।

সামারা জয়: তার পুরো নাম সামারা জয় ম্যাকলেন্ডন। পেশাগতভাবে তিনি মানুষের কাছে সামারা জয় নামে পরিচিত।

লাট্টো: তার পুরো নাম অ্যালিসা মিশেল স্টিফেনস। তিনি ১৯৯৮ সালের ২২ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। পেশাগতভাবে মানুষ তাকে লাট্টো বা বিগ ল্যাটো নামে চিনেন। তিনি একজন আমেরিকান র‌্যাপার এবং গায়িকা। তিনি ২০১৬ সালে আমেরিকান র‌্যাপার জারমাইন ডুপ্রির রিয়েলিটি টেলিভিশন সিরিজ ‘দ্য র‌্যাপগেম’-এ প্রথম হাজির হন, যেখানে তিনি মিস ‘মুলাটো’ নামে পরিচিত ছিলেন এবং তিনি শোটির প্রথম সিজনে পুরস্কার জিতেছিলেন।

ম্যানেস্কিন: ম্যানেস্কিন মূলত কোনো ব্যক্তির নাম নয়, এটি কয়েকজন কণ্ঠশিল্পীর সমন্বয়ে গঠিত একটি ইতালীয় রক ব্যান্ড দল যা ২০১৬ সালে ইতালির রাজধানি রোমে গঠিত হয়। ব্যান্ডটি কণ্ঠশিল্পীরা হলেন ড্যামিয়ানো ডেভিড, বেসিস্ট ভিক্টোরিয়া ডি অ্যাঞ্জেলিস, গিটারিস্ট টমাস রাগি এবং ড্রামার ইথান টর্চিওর।

তোবে নউইগ: তার পুরো নাম তবেচুকউ দুবেম। সংগীত জগতে তিনি তোবে নউইগ নামে পরিচিত। তিনি একজন আমেরিকান র‌্যাপার, গায়ক এবং অভিনেতা।

মলি টাটল: তার পুরো নাম মলি রোজ টাটল তিনি ১৯৯৩ সালের জন্ম ১৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একজন আমেরিকান কণ্ঠশিল্পী, গীতিকার, ব্যাঞ্জো প্লেয়ার এবং গিটারিস্ট। তিনি ক্রসপিকিং গিটারের দক্ষতার জন্য বিখ্যাত। ২০১৭ সালে টাটল ছিলেন প্রথম নারী, যিনি আন্তর্জাতিক ব্লুগ্রাস মিউজিক অ্যাসোসিয়েশনের ‘গিটার প্লেয়ার অফ দ্য ইয়ার’ পুরস্কারে ভূষিত হন।

ওয়েট লেগ: এটি আইল অফ উইটের একটি ব্রিটিশ ইন্ডি রক ব্যান্ড দল। যা ২০১৯ সালে প্রকাশ পায়। এই দলের সদস্যরা হলেন, রায়ান টিসডেল, হেস্টার চেম্বারস, হেনরি হোমস, এলিস ডুরান্ড ও জোশ ওমেদ মোবারকি।

উল্লেখ্য, গ্র্যামি অ্যাওয়ার্ডের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আগামী বছর ৫ ফেব্রুয়ারি ২০২৩ সালে অনুষ্ঠানটি আমেরিকার লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হবে।