কাউনিয়ায় উপজেলা নির্বাচনের হাওয়া

প্রকাশ : 2024-01-21 17:18:20১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

কাউনিয়ায় উপজেলা নির্বাচনের হাওয়া

জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ডংকা বেজে উঠেছে। কাউনিয়ায় বিভিন্ন চয়ের টেবিলে আলোচনা শুরু হয়েছে উপজেলা নির্বাচন নিয়ে।

জানাগেছে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮-এর ১৭(১) ধারা অনুযায়ী উপজেলা পরিষদের মেয়াদ শেষ হওয়ার তারিখের আগের ১৮০ দিনের মধ্যে ভোট গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। পরিষদের প্রথম বৈঠক থেকে মেয়াদ শুরু হয়। সে হিসাবে আগামী মার্চই হয়তো হতো যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। গতবারের মতো এবারও কয়েক ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে। উপজেলা নির্বাচন সামনে রেখে রংপুরের কাউনিয়ায় ইতোমধ্যেই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেশ কয়েক জন প্রার্থী মাঠে নেমেছেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সাভাপতি ও বর্তমান সফল চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া ও জেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য ও বর্তমান ভাইস চেয়ারম্যান আঃ রাজ্জাক হাটে ঘাটে মাঠে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে সেচ্ছা সেবকলীগের নেতা মাহামুদুল হাসান পিন্টু, কৃষক লীগের নেতা মনজুদার রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী খাতুন, শংকরি রায় মাঠে গণসংযোগ করছেন।

এলাকাবাসী মন্তব্য করে বলছেন যদি বিএনপি নির্বাচনে না আসে তবে নিজেদের মধ্যেই লড়াই হবে। আওয়ামীলীগের থিঙ্ক ট্যাঙ্কারদের মতে উপজেলা নির্বাচন উন্মুক্ত করে দিতে পারে। যদি তাই হয় তবে কাউনিয়ায় চেয়ারম্যান পদে আনোয়ারুল ইসলাম মায়া এবং আঃ রাজ্জাকের মধ্যেই লড়াই হবে। জাতীয় পার্টির বর্তমান যে অবস্থা তাতে জোড়াল শক্তিশালী তেমন কোন প্রার্থী দেখা যাচ্ছে না। আনোয়ারুল ইসলাম মায়া জানান, জনগণের পাশে থেকে এলাকার উন্নয়নে কাজ করেছি, আশাকরছি জনগণ পূনরায় আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে। আঃ রাজ্জাক জানান, জনগনের ব্যাপক সারা পাচ্ছি ইনশাআল্লাহ জনগন আমাকে দলমত নির্বিশেষে ভোট দিবে, আমার গন জোয়ার এসেছে আশা রাখি উপজেলা পরিশোধে নেতৃত্ব দিবো। অন্যপ্রার্থীরাও তাদের জয়ের ব্যাপারে আশাবাদি।

 

সান