আমি যতবার মা হব, সৃজিত ততবার পিতা: স্বস্তিকা মুখার্জি

প্রকাশ : 2024-09-14 15:27:58১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

আমি যতবার মা হব, সৃজিত ততবার পিতা: স্বস্তিকা মুখার্জি

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের নতুন সিনেমা ‘টেক্কা’র টিজার প্রকাশ্যে এসেছে। টিজারের শুরুতেই দেখা গেছে দেবকে। সাদামাটা চেহারায় শিষ্টাচার পালনের বার্তা দিতে দেখা যায় অভিনেতাকে। তিনি বলছেন—পৃথিবীর সবচেয়ে বড় অপরাধ গরিব হওয়া। সমাজে ভূতের মতো ঘুরে বেড়ালেও যাদের খোঁজ কেউ রাখে না, কেউ চেনে না, তবে এবার চিনবে।

টেক্কায় আছেন ঝাঁজালো এসিপি অফিসারের চরিত্রে রুক্মিনী মৈত্র। অন্যদিকে টিজারে দেখা যায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে। তিনি আছেন মায়ের চরিত্রে। স্বস্তিকা মেয়েকে বাঁচানোর লড়াইয়ে আইনকে যিনি পরোয়া করেন না এমন একটি চরিত্রে অভিনয় করেছেন। দুই সাংবাদিকের চরিত্রে দেখা মিলল আরিয়ান ভৌমিক ও সৃজা দত্তকেও। 

টিজার প্রকাশের অনুষ্ঠানে স্বস্তিকাকে দেখা যায় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে। সংবাদ সম্মেলনে নিজেদের পুরোনো প্রেম নিয়ে কথা বললেন অভিনেত্রী। তিনি বলেন, এই ছবিতে আরও একবার আমাকে ‘মা’ বানিয়েছে সৃজিত। চিত্রনাট্য নিয়ে আমার কাছে যখন আসে, তখনই স্পষ্ট জানাই— এ বছর অনেকগুলো মায়ের চরিত্রে অভিনয় করেছি, আর করব না। 

স্বস্তিকা বলেন, কিন্তু সৃজিতের ছবি বলে কথা— আর অসম্ভব সুন্দর গল্প। তাই ছবিটা যদি সৃজিতের সন্তান মনে করি, তাহলে বলব— আমি যতবার মা হব, সৃজিত ততবার বাবা।

স্বস্তিকা বলেন, এই ছবিতে আমাকে দেখা যাবে এক লড়াকু মায়ের চরিত্রে। পৃথিবীতে যত রকম মা রয়েছেন, প্রত্যেকের নিদর্শন হয়ে উঠছি আমি। এ ছবিতেও বেশ অন্যরকমভাবে সৃজিত আমার চরিত্রটা তৈরি করেছে। আশা করি দর্শকদের পছন্দ হবে।

অনেক দিন পর সৃজিতের সঙ্গে কাজ এবং পরিচালক হিসেবে কতটা বদলেছেন— এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, এখন অনেকটা ঠান্ডা হয়েছে, বয়স হয়েছে তো! বেশ কিছু দৃশ্য দেখলাম নিজেই ক্যামেরা চালাচ্ছে। তার মানে টেকনিক্যালি স্ট্রং হয়েছে। ও এখন বড় ক্যানভাসের সিনেমা ভালোই সামলাতে পারে। তবে এখনো আগের মতোই হাড় জ্বালিয়েছে সৃজিত। হুটহাট সিদ্ধান্ত নেওয়ায় এক্কেবারে মাস্টার।

উল্লেখ্য, সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় এবং দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স লিমিটেডের প্রযোজনায় ‘টেক্কা’ সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ৮ অক্টোবর।