অস্কার ২০২১: দক্ষিণ কোরিয়ার বৃদ্ধার রেকর্ড

প্রকাশ : 2021-04-26 09:48:46১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

অস্কার ২০২১: দক্ষিণ কোরিয়ার বৃদ্ধার রেকর্ড

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৩তম আসরে সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন ইয়া-জাঙ উন। ‘মিনারি’ ছবিতে নাতি-নাতনিদের দেখভাল করতে আমেরিকায় পাড়ি জমানো দাদির চরিত্রে মন জয় করেছেন তিনি। দক্ষিণ কোরিয়ার প্রথম কোনো অভিনেত্রী অস্কার জিতলেন। ফলে ৭৩ বছর বয়সী এই বর্ষীয়ান তারকার নাম ঢুকে পড়লো ইতিহাসের পাতায়।

‘মিনারি’তে তুলে ধরা হয়েছে কোরিয়ান অভিবাসী একটি পরিবারের হৃদয়ছোঁয়া গল্প, যারা আশির দশকে আমেরিকায় পাড়ি জমিয়ে কৃষি খামার গড়ার চেষ্টা করে। সেরা চলচ্চিত্র শাখায়ও মনোনীত হয়েছে এটি। এতে দারুণ অভিনয়ের সুবাদে বাফটা, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড ও ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডস জিতে এগিয়ে ছিলেন ইয়া-জাং উন। তাই তার অস্কার জয় মোটামুটি অবধারিত ছিলো।

একই শাখায় আরও মনোনয়ন পেয়েছিলেন মারিয়া বাকালোভা (বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম), গ্লেন ক্লোজ (হিলবিলি এলিজি), অলিভিয়া কোলম্যান (দ্য ফাদার) এবং আমান্ডা সাইফ্রায়েড (ম্যাঙ্ক)। তাদের মধ্যে গ্লেন ক্লোজ অষ্টমবারের মতো ফিরলেন খালি হাতে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশনে বাংলাদেশ সময় আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটে শুরু হয় চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৩তম আসর। হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ভোর ৬টা থেকে চলছে পুরস্কার বিতরণ।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার ওয়ার্ল্ড চ্যানেলে দেখতে পারছেন অনুষ্ঠানটি।