৪২তম বিসিএসের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

প্রকাশ : 2021-08-03 20:00:56১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

৪২তম বিসিএসের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

চিকিৎসক নিয়োগে ৪২তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১০ আগস্ট দুই পর্বে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় এ বিশেষ বিসিএসের মাধ্যমে ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। মঙ্গলবার পিএসসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এর আগে গত ১৮ মে প্রথমবার ৪২তম বিসিএসের (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়। পরে আরেক নির্দেশে ৬ জুন থেকে আবার ভাইভা শুরু হওয়ার কথা ছিল এবং ১৩ জুলাই পর্যন্ত তা চলার কথা ছিল। কিন্তু ২২ জুন এ ভাইভা স্থগিত করা হয়।

স্থগিত থাকা এ পরীক্ষা আগামী ১০ আগস্ট অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে দুটি পর্বে সকাল ১০টা ও দুপুর ২টায় পরীক্ষা নেয়া হবে।

এদিকে গত ২৯ মার্চ ৪২তম বিসিএসের (বিশেষ) ফল প্রকাশ করা হয়। বিশেষ এ বিসিএস পরীক্ষায় (এমসিকিউ টাইপ) উত্তীর্ণ হয়েছেন ৬ হাজার ২২ জন। এ পরীক্ষার মাধ্যমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ৪২তম বিসিএস পরীক্ষার জন্য আবেদন করা প্রার্থীর সংখ্যা ছিল মোট ৩১ হাজার ২৬ জন। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীর সংখ্যা ২৭ হাজার ৫৬৫ জন।