সিলেটে ট্রাফিক পুলিশের অ্যাকশন শুরু রেজিস্ট্রেশন বিহীন অবৈধ সিএনজি বিরুদ্ধে

প্রকাশ : 2024-09-17 17:25:39১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

সিলেটে ট্রাফিক পুলিশের অ্যাকশন শুরু রেজিস্ট্রেশন বিহীন অবৈধ সিএনজি বিরুদ্ধে

সিলেট নগরীতে ব্যাটারি চালিত রিকশা-অটোরিকশা চলাচল নিষিদ্ধ করা হয়েছে। শুধু ব্যাটারি চালিত রিকশাই নয়, রেজিস্ট্রেশন বিহীন অবৈধ ফোরস্ট্রোক সিএনজিসহ সকল অবৈধ যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। আগামি সাতদিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।


সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম সোমবার (১৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩ সেপ্টেম্বর ২০২৪ এর মধ্যে সিলেট মহানগরীর প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সকল সড়কে ব্যাটারি চালিত রিকশা, অটোরিকশা এবং রেজিস্ট্রেশন বিহীন অবৈধ সিএনজি ফোরস্ট্রোকসহ এই ধরনের সকল অবৈধ যানবাহন চলাচল সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ নিষিদ্ধ ঘোষণা করছে। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ নিষেধাজ্ঞা অমান্য কারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এছাড়াও সিএনজি চালিত ফোরস্ট্রোকের মালিক ও চালকগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ৭ দিনের মধ্যে যে সমস্ত ফোর স্ট্রোক সিএনজি সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সে গুলোতে সবুজ রঙের উপরে হলুদ বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে এবং এতদ্বসঙ্গে মেট্রো এলাকার বাইরের ফোর স্ট্রোক সিএনজিতে সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। মেট্রো এলাকার বাইরের সিএনজি সমূহ মেট্রো এলাকায় প্রবেশ করতে পারবে না।


দেশের প্রচলিত আইনের প্রতি প্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এই সংক্রান্তে সহায়তা করার জন্য নগরীর সম্মানিত নাগরিকগণ, মোটরযান মালিক ও চালকগণকে অনুরোধ করা হলো।