সিরাজদিখানে ভাইকে তাড়িয়ে সম্পত্তি দখলের অভিযোগ ভাই- ভাবীর বিরুদ্ধে

প্রকাশ : 2024-02-20 17:54:02১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

সিরাজদিখানে ভাইকে তাড়িয়ে সম্পত্তি দখলের অভিযোগ ভাই- ভাবীর বিরুদ্ধে

মুন্সীগঞ্জ সিরাজদিখানে বসতবাড়ি থেকে আপন ভাই ও তার পরিবারকে জোরপূর্বক তারিয়ে দিয়ে বসতঘর ও পৈতৃক সম্পত্তি জবর দখলের অভিযোগ উঠেছে। উপজেলার বয়রাগাদী ইউনিয়নের দক্ষিণ বাহেরঘাটা গ্রামের ভাই মো. রিপন দেওয়ান ও ভাবী আয়েশা বেগমের বিরুদ্ধে । তার ছোট ভাই মোঃ মহসিন দেওয়ান সুমন আজ মঙ্গলবার দুপুরে সিরাজদিখান উপজেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। এ সময় মোঃ মহসিন দেওয়ান সুমনর স্ত্রী কুলসুম হোসেন ইতি উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী মোঃ মহসিন দেওয়ান সুমন লিখিত বক্তব্যে বলেন, তার বাবা তাদের গ্রামের বাড়িতে রেখে মৃত্যুর পূর্বে ২১শতাং বাড়ি ও দুটি জমি রেখে মৃত্যু বরণ করেন।

কয়েক মাস পূর্বে নিজ বাড়িতে থাকার জন্য টিন কাঠের ঘড় নির্মাণ করে তারা বসবাস করছিলেন। এরপর তার বড় ভাই রিপন দেওয়ান ,ভাবী আয়েশা বেগম,ভাতিজা মিজানূর রহমান জনি সব জমিজমা আত্মসাৎ করার জন্য আমাকে ও আমার স্ত্রী কুলসুম হোসেন ইতিকে উচ্ছেদ করতে তাদের ওপর নির্যাতন শুরু করেন। গত বছর ১ বছরে ৫/৬বার মারধর করে এর পর গত ১৪ ফেব্রুয়ারী সকাল সারে ১০টায় পুনরায় তাদের মারধর করে বাড়ি থেকে বের করে দেন তাঁর ভাই ভাবী ও তাদের ছেলে মেয়ে।

পিতৃ বসতঘর ও সম্পত্তিতে ন্যায্য অধিকারের জন্য মোঃ মহসিন দেওয়ান সুমন চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয় প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন।এ অভিযোগের বিষয়ে অভিযুক্ত রিপন দেওযান ও আয়েশা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, পৈতৃক জমিজমার বিষয়ে বিভিন্নস্থানে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বয়রাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম হাবিবুর রহমান সোহাগ অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে মোঃ মহসিন দেওয়ান সুমন ও তার মাকে বসতঘরে উঠিয়ে দেওয়া হয়েছিল এর পরে তারা কেউ আমাদের কাছে আর আসেন নাই।

এ বিষয়ে সিরাজদিখান থানার ওসি মুহাম্মদ মুজাহিদুল ইসলাম সুমন বলেন, উচ্ছেদ ও হয়রানির বিষয়ে থানায় অভিযোগ হয়েছে। তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।