সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ আর নেই

প্রকাশ : 2023-02-06 13:52:29১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ আর নেই

চট্টগ্রামের বোয়ালখালী-চান্দগাঁও আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি  আলহাজ্ব মোসলেম উদ্দিন আহমদ (৭০) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

বর্ষীয়ান এই রাজনীতিবিদের  মৃত্যুকালে  বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যাসহ  বহু শুভানুধ্যায়ী রেখে গেছেন। জানা যায়, আজ সোমবার সকালে  জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর জন্মস্থান চট্টগ্রামের বোয়ালখালীর  গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে দ্বিতীয় জানাজা এবং পরদিন মঙ্গলবার সকাল ১১টায়  চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর  গরীব উল্লাহ শাহ মাজারস্থ মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। 

বিজ্ঞাপন

বর্ষীয়ান রাজনীতিবিদ মোছলেম উদ্দিন আহমদের জন্ম  চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায়। তিনি ১৯৬৯ সালে চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সহসভাপতি হিসেবে নিযুক্ত হন। ১৯৭০ সালে তিনি ছাত্রলীগের চট্টগ্রাম শহর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। বাংলাদেশ স্বাধীন হবার পর তিনি ১৯৮২ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হন।

তিনি ২০২০ সালের ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন।