শিবগঞ্জে দাখিল পরীক্ষার্থীদের ইভটিজিং-এ প্রতিবাদ করায় মারপিট আহত এক

প্রকাশ : 2022-09-22 19:37:51১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

শিবগঞ্জে দাখিল পরীক্ষার্থীদের ইভটিজিং-এ প্রতিবাদ করায় মারপিট আহত এক

বগুড়ার শিবগঞ্জে আলিয়ারহাট দাখিল মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা শেষে বাড়ী ফেরার পথে  বখাটে কর্তৃক পরিক্ষার্থীদের ইভটিজিং এ প্রতিবাদ করায় অটোভ্যান চালক সহ ৪ পরিক্ষার্থীকে  মারপিট ঘটনা ঘটেছে। এ ব্যাপারে  উপজেলা নির্বাহী অফিসার  ও শিবগঞ্জ অফিসার ইনচার্জ ( ওসি) বরাবরে লিখিত অভিযোগ দায়ের। 

অভিযোগ সূত্রে জানা গেছে ২২( সেপ্টেম্বর) বৃহস্পতিবার উপজেলার আলিয়ারহাট দাখিল মাদ্রাসা কেন্দ্রে  পিরব সিহালী চেতনপীর দাখিল মাদ্রাসার পরীক্ষার্থী দাইমুল্যা গ্রামের মমতাজ আক্তার, শাকিলা খাতুন, মাহবুবা আক্তার রেশমা, ফাতেমা আক্তার সহ ৪ পরীক্ষার্থী তাদের ভাড়া করা সিহালী গ্রামের অটোভ্যান চালক সাদ্দাম হোসেন কে নিয়ে  বাংলা ২য়পত্র পরীক্ষা শেষে বাড়ী ফেরার উদ্দেশে রওনা দেয়। আটমুল ইউনিয়নের বেতগাড়ী চাঁনপাড়া নামক স্থানে পৌঁছিলে উক্ত স্থানে একটি মুদি দোকানে  বখাটে যুবক আশিক ঐ ৪শিক্ষার্থীর ভিডিও ধারন ও ছবি তুলতে থাকে। সাহসিক অটোভ্যান চালক বখাটে যুবকদের ভিডিও ধারন ও ছবি তুলতে বাধা দিলে বখাটে যুবকের সঙ্গে  ভ্যান চালকের বাকবিতন্ডা সৃষ্টি হয়। একপর্যায়ে বখাটে যুবক সহ আরো কয়েকজন যুবক একত্রীত হয়ে অটোভ্যান চালক সহ পরিক্ষার্থীদের এলোপাতাড়ি ভাবে  মারতে শুরু করে।এক প্রর্যায়ে ভ্যান চালকের   মাথায় লাঠি দিয়ে সজরে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে অটোভ্যান চালককে স্থানীয় ভাবে চিকিৎসা করে শিক্ষার্থীরা সহ উপজেলা নির্বাহী অফিসাররে কার্যালয়ে হাজির হন, বিষয়টি অবগত করলে তাৎক্ষনিক শিক্ষার্থীরা নির্বাহী অফিসারের বরাবরে অভিযোগ দাখিল করেন। এব্যাপারে পরীক্ষার্থীরা বলেন, আমরা নিয়মিত ভাবে পরীক্ষা শেষে বাড়ী ফেরার পথে উল্লেখিত বখাটে যুবক আমাদের ভিডিও ধারন ও  ছবি তুললে অটোভ্যান চালক তাকে নিষেধ করে। এঘটনায় অটোভ্যান চালক ও আমাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ ও এলোপাথারী ভাবে মারপিট করে আহত করে। আমরা তদন্ত সাপেক্ষে বখাটে যুবকের দৃষ্টান্তমূলক শাস্তি জানাচ্ছি। 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলছুম সম্পা বলেন, এবিষয়ে অভিযোগ পেয়েছি,  থানা অফিসার ইনচার্জ কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। এব্যাপারে অভিযুক্ত যুবক আশিক অস্বীকার করে বলেন, ঘটনাস্থলে আমি ছিলাম না। এবিষয়ে আমার কোন কিছু জানা নেই।