লৌহজংয়ে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ 

প্রকাশ : 2024-06-21 21:08:26১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

লৌহজংয়ে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ 

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় অনুষ্ঠিত হতে যাওয়া বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন লৌহজং উপজেলা প্রশাসন শুক্রবার (২১ জুন) সকালের দিকে উপজেলার গাঁওদিয়া ইউনিয়নের আপর গ্রামে কনের বাড়িতে বাল্যবিবাহের আয়োজন চলছিল। এ খবর পেয়ে লৌহজং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরাধনা রানী কর্মকার পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার গাঁওদিয়াস্থ আপর গ্রামের ঘৌলতলী বাজার সংলগ্ন  রাস্তায় পাশে শেখ বাড়িতে টুম্পা (১৪) নামে এক মেয়ের বাল্যবিবাহ আয়োজন করেন পিতা মোঃ মিলন ও মাতা পলি বেগম।  স্থানীয় সাবেক মেম্বার রতন এতে সহযোগিতা করেছেন বলে স্থানীয়রা জানান। বিয়ে বাড়িতে গিয়ে কনের বাবার সাথে কথা বলে বাল্যবিবাহের বিষয়টি তথ্য নিশ্চিত করা হয়। গাঁওদিয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের  সদস্য মোঃ শাহ আলম বেপারির সাথে বিষয়টি নিয়ে কথা বলা হলে তিনি জানান, বিয়ের বিষয়টি তার জানা ছিল না। পরে তথ্য পেয়ে লৌহজং উপজেলা প্রশাসন বিয়ের অনুষ্ঠানটি বন্ধ করে দেন।

লৌহজং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমান জানান, বাল্যবিবাহের তথ্য পেয়ে লৌহজং থানা পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। কনে ও বরপক্ষের পিতা মাতা মুচলেকা দিয়েছেন। মুচলেকা উল্লেখ করা হয়, মেয়ের বয়স ১৮ হলে তারা বিয়ে দিবেন এর আগে কোন বিয়ে আনুষ্ঠানিকতা করা হলে এবং ছেলের সাথে সংসার করার খবর পাওয়া গেলে অভিভাবকদের আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।