লৌহজংয়ে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ৪

প্রকাশ : 2023-05-25 21:59:22১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

লৌহজংয়ে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ আহত ৪

মুন্সীগঞ্জের লৌহজংয়ে একটি পাগলা কুকুরের কামড়ে শিশুসহ চারজন আহত হয়েছে। উপজেলার গাওদিয়া ইউনিয়নের পূর্ব পালগাঁও গ্ৰামে বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। একই গ্রামের আহত আফিয়া (৩), আব্দুর রহমান (৯), আলী মুন্সী (৬৫) ও আরিফ হাওলাদারকে  (৩০) স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে তিনজন সুস্থ হন এবং বৃদ্ধ আলী মুন্সির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে একটি কুকুর এলাকায় ছুটোছুটি  করতে দেখা গেছে। হঠাৎ আফিয়া নামের ২ বছর ১১ মাসের শিশুকে কামড়ে ধরে বাম হাতের বিভিন্ন জায়গায় ক্ষত করে ফেলে। এরপর ৬৫ বছর বয়সের বৃদ্ধ আলী মুন্সিকে কামড় দেয়। তাঁর পায়ে ও মুখে কামড় দিয়ে মাংস ছিড়ে নিয়ে যায়। এ বৃদ্ধকে বাঁচাতে গিয়ে আরিফ নামের আরেক ব্যক্তি ওই পাগলা কুকুরের আক্রমণের শিকার হন। কুকুরটি আরিফের ডান হাত ও বাম হাতের দুই আঙ্গুল জখম করে। এর কিছুক্ষণ পরে আব্দুর রহমানের পিছন থেকে কুকুরটি আক্রমণ করে এবং বিভিন্ন জায়গায় কামড় দিয়ে ক্ষত করে। এরপর এলাকাবাসী টানা দুই ঘণ্টার চেষ্টায় খুঁজে বের করে কুকুরকে লাঠিসোঁটা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে মেরে ফেলে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ড. তাম্বিরা জানান, বৃহস্পতিবার সকালে ৪ জন কুকুরের কামড়ের আহত রোগী নিয়ে আসে হাসপাতালে। আমরা তাদের চিকিৎসা দিয়েছি। তবে ৬৫ বছরের বৃদ্ধ আলী মুন্সীর অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালী হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া বাকি তিনজনকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়।