লুঙ্গি পরে যাওয়ায় সিনেমা দেখতে পারলেন না বৃদ্ধ, ফেসবুকজুড়ে ক্ষোভ!

প্রকাশ : 2022-08-04 12:34:58১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

লুঙ্গি পরে যাওয়ায় সিনেমা দেখতে পারলেন না বৃদ্ধ, ফেসবুকজুড়ে ক্ষোভ!

গতকাল (৩ আগস্ট) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লুঙ্গি পরা এক বৃদ্ধের ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে ব্যক্তিটি জানান, তিনি লুঙ্গি পরায় কাউন্টার থেকে দেওয়া হয়নি সিনেমার টিকিট।

গিয়েছিলেন ‘পরাণ’ ছবি দেখতে। ঘটনাটা রাজধানীর মিরপুরে সনি-স্টার সিনেপ্লেক্সের বলে দাবি করা হয়েছে। অজ্ঞাত সেই ব্যক্তিকে সিনেপ্লেক্সের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে দেখা যায়।

৩৫ সেকেন্ডের সে ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পড়ে ফেসবুকে। বিষয়টি শেয়ার করেন ‘পরাণ’ ছবির পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিমসহ অনেকে।  তবে ঘটনাটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল বলে দাবি করেছে স্টার সিনেপ্লেক্স। 

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে প্রেক্ষাগৃহটির মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘পোশাক পরা নিয়ে আমাদের বৈষম্যমূলক কোনও নিয়মই নেই। এটা দুঃখজনক ঘটনা। আসলে কী ঘটেছিল, তা জানতে এর তদন্ত আমরা করছি।’

প্রেক্ষাগৃহটির পক্ষ থেকে বলা হয়, আমাদের সংস্থায় এমন কোনও নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল। আমরা এই ঘটনাটি ঘটতে দেখে গভীরভাবে দুঃখিত এবং আমাদের নজরে আনার জন্য সংশ্লিষ্ট পক্ষের প্রতি কৃতজ্ঞ।  আমরা এই ঘটনাটি তদন্ত করছি, যেন ভবিষ্যতে এই ধরনের ভুল বোঝাবুঝি না হয়। 

ভিডিওতে দেখা যায়, সিনেমা হলের সামনে দাঁড়িয়ে আছেন এক বৃদ্ধ। সে সময় ভিডিও করা ব্যক্তি তাকে জিজ্ঞেস করেছেন, আপনার কাছে টিকিট বিক্রি করা হয়নি কেন? তখন বৃদ্ধ উত্তর দিয়েছেন, লুঙ্গি পরেছি, সেজন্য আমার কাছে টিকিট বিক্রি করা হয়নি।

এমন ভিডিও নজরে আসার সঙ্গে সঙ্গেই রাফি, মিম, রাজ সবাই এই বৃদ্ধকে নিয়ে সিনেমা দেখার আগ্রহ প্রকাশ করেন। রায়হান রাফি লেখেন, ‌‘‘এই বৃদ্ধ বাবার সন্ধান দিতে পারবেন কেউ? আমাকে শুধু ইনবক্সে তার নম্বর বা ঠিকানা ম্যানেজ করে দিন প্লিজ। আমি নিজে তার সাথে আমার টিম নিয়ে বসে ‘পরাণ’ দেখবো। আমরা ছবিটা দেখবো, বাবা-ছেলে গল্প করবো। আমাকে কেউ একটু জোগাড় করে দেন প্লিজ। উনি লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখবেন।’’

রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ গত ঈদে মুক্তি পেয়েছে। শুরুতে স্বল্প হলে মুক্তি পেলেও ছবিটি এখন প্রেক্ষাগৃহে নেতৃত্ব দিচ্ছে। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল শ্রোতাপ্রিয়তা পেয়েছে সিনেমাটির ‘চলো নিরালায়’ গানটিও।