মির্জা আব্বাস রিমান্ডে

প্রকাশ : 2023-11-01 18:10:48১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

মির্জা আব্বাস রিমান্ডে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর শাহজাহানপুর থানায় করা নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় তার এ রিমান্ড দেন আদালত।

বুধবার (১ নভেম্বর) বিকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এ আদেশ দেন। এর আগে মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশের পক্ষ থেকে ৫ দিন রিমান্ডের আবেদন করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই নূর ইসলাম এই রিমান্ডের আবেদন করেন। 

অপরদিকে আসামি পক্ষে রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আইনজীবীরা। এছাড়া রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর আদালতের পিপি আব্দুল্লাহ আবু রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে এ আদেশ দেন বিচারক। 

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবর বিকালে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উদ্দিন আহমেদ ওরফে আব্বাসের নেতৃত্বে ও নির্দেশনায় আসামিরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্লোগান দেন। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর থানাধীন এলাকায় বিভিন্ন ধরনের নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা করেন। ককটেল বিস্ফোরণ, পুলিশের সরকারি কাজে বাধা দেওয়াসহ আসামিরা অস্ত্র ছিনিয়ে নিয়ে যান। 

এই অভিযোগে ২৯ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মির্জা আব্বাসকে প্রধান আসামি করে মামলা করেন। মামলা ৪৯ জনের নাম উল্লেখসহ ৭০০-৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।