মাদারীপুরের তথ্য-প্রযুক্তির সহায়তায় অস্ত্র সহ ধরা পড়লো ৯ ডাকাত

প্রকাশ : 2021-08-31 19:08:24১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

মাদারীপুরের তথ্য-প্রযুক্তির সহায়তায় অস্ত্র সহ ধরা পড়লো ৯ ডাকাত

মাদারীপুরের রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের গোয়ালবাথান গ্রামে কুদ্দস মাতুব্বরের বাড়িতে গত ১৫ আগস্ট রাতে মুখোশ পরিহিত একদল ডাকাত ১৪ ভরি স্বর্ণালঙ্কার ও দেড় লাখ টাকা ডাকাতি করে নেয়। এই ঘটনায় রাজৈর থানায় মামলা দায়েরের পর তদন্তে নামে পুলিশ। গত ২১ আগস্ট তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে রাজৈরে পাইকপাড়া এলাকা থেকে ডাকাতদলের সক্রিয় সদস্য মাহফুজালকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে আরো ১১ ডাকাতের নাম উল্লেখ করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় ওই ডাকাত। 

এরপর পুলিশ অভিযান চালিয়ে সদর উপজেলার মস্তফাপুরের লিটন হাওলাদার ওরফে গালকাটা লিটন, গোপালগঞ্জের মুকসুদপুরের সাজ্জাদ শেখ ওরফে হাসান এবং চুন্নু মিয়াকে গ্রেপ্তার করে। এ সময় উদ্ধার করা হয় দুটি দেশীয় পাইপগান, চার রাউন্ড কার্তুজ, ১১০ পিস ইয়াবা। 

গ্রেপ্তারকৃত ৩ ডাকাতকে  নিয়ে পরবর্তীতে আরো অভিযানে নামে পুলিশ। রাজৈরের দক্ষিণ বিদ্যানন্দী থেকে ডাকাত সদস্য মিঠু, আলী ও সুখদেবকে গ্রেপ্তার করে। 

প্রেসব্রিফিংয়ে মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, গ্রেপ্তারকৃত ডাকাতদের এক একজনের নামে ৩ থেকে ১০টি পর্যন্ত ডাকাতি মামলাও রয়েছে।