ভাঙ্গায় কৃষকের ভিটেবাড়ি দখলের অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

প্রকাশ : 2021-08-21 16:58:46১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ভাঙ্গায় কৃষকের ভিটেবাড়ি দখলের অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

ফরিদপুরের ভাঙ্গায় এক কৃষক পরিবারের উপর হামলা ও তাদের পৈত্রিক ভিটে বাড়ি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ শাহিন তালুকদারের বিরুদ্ধে । উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের শেখপুরা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ওই কৃষকের স্ত্রী সলিনা বেগম।
   
প্রত্যক্ষদর্শীদের মধ্যে জবেদ মল্লিক, ওবায়দুল শেখ জানান, ছলিনা বেগম ও তার তিন বোনের পৈত্রিক সুত্রে প্রায় ৪০ শতাংস ভিটে ও জমি নিয়ে নিয়ে প্রতিবেশী প্রতিপক্ষ বাদশা তালুকদার ও তার ছেলে শাহিন তালুকদারের সঙ্গে প্রায় ৪ বছর যাবত বিরোধ চলে আসছে। সম্প্রতি ইনু মল্লিক ও তার স্ত্রী সলিনা বেগম তাদের পৈত্রিক বাড়িতে একটি ঘর নির্মান করছিলেন। 

বৃহষ্পতিবার দুপুরে শাহিন তালুকদার ও তার মা সালমা বেগম ওই ঘর নির্মান কাজে বাধা দেয়। এসময় কথাকাটাকটির একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ঝগড়া হয়। ওই ঝগড়ার সুত্র ধরে বৃহষ্পাতিবার সন্ধ্যায় শাহীন তালুকদার, সুজন তালুকদার, লাল মিয়া মাতুব্বর ও তাদের সহযোগীরা লোহার রড, লাঠিসোঠা নিয়ে সলিনা বেগম ও তার স্বামীর উপর উপর হামলা চালায়।  এসময় হামলাকারীরা ইনু মল্লিকের সদ্য বসতঘর ভাংচুর করে ও লুটপাটের ঘটনা ঘটায়। হামলায় নারীসহ প্রায় ৫ জন আহত হয়। পরে আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা গ্রহন করেন। 
     
এ বিসয় ইনু মল্লিক ও তার স্ত্রী ছলিনা বেগম জানান, আমরা গরীব মানুষ কৃষি কাজ করে খাই। গত বুধবার স্থানীয় চেয়ারম্যান দুদু মিয়ার কাছে গিয়েছিলাম। তিনি আমাদের ওই জায়গায় বসতঘর তোলার জন্য অনুমতিও দিয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের লোকজন তাতে ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালিয়ে বসতঘর ভাংচুর করেছে।  
    
স্থানীয় চেয়ারম্যান আবুল হাসানাত দুদু মিয়া জানান, দুই পক্ষের বিরোধ মিমাংসার জন্য কয়েকবার শালিস করেছিলাম কিন্তু সমাধান হয়নি। শাহীন তালুকদার ও তার লোকজন শালিস না মেনে অনাকাক্সিখত একটি ঘটনা ঘটিয়েছে।
      
অভিযুক্ত শাহিন তালুকদারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি। তবে তার মা সালমা বেগম দাবি করেন, ওই জমিটি তাদের ক্রয়কৃত সম্পত্তি। হামলার ঘটনা তিনি স্বীকার করে বলেন,  আমাদের মাথা ঠিক ছিলো না। সামান্য ঠেলা ধাক্কার ঘটনা ঘটেছে। 
   
অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী জানান, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।