বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ‘ওরা ৭ জন’

প্রকাশ : 2022-09-22 13:29:28১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ‘ওরা ৭ জন’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে খিজির হায়াত খান নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধনির্ভর সিনেমা ‘ওরা ৭ জন’। ছবিটি এর মধ্যে বাংলাদেশ ফিল্ম সেন্সরবোর্ড থেকে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। আগামী ৩০ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে নির্মাতা খিজির হায়াত বিষয়টি নিশ্চিত করছেন।

তিনি বলেন, আমাদের সিনেমা ‘ওরা ৭ জন’ বাংলাদেশ ফিল্ম সেন্সরবোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। সিনেমাটি আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি দেওয়ার ইচ্ছা আছে। সেভাবে প্রস্তুতি নিচ্ছি।

তিনি জানান, টানা ৪০ দিন শুটিংয়ে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা ৭ জন’ এর কাজ সম্পন্ন হয়েছে গত ডিসেম্বরে। সিলেটের জৈন্তাপুরে এ সিনেমার শুটিং হয়েছে।

মুক্তিযুদ্ধের বীরদের নিয়ে বরাবরই কাজের আগ্রহ প্রকাশ করেছেন খিজির হায়াত। বহুল আলোচিত সিনেমা ‘জাগো’ নির্মাণের আগেও খিজির স্বাধীনতা যুদ্ধের মহান সৈনিক বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘অস্তিত্বে আমার দেশ’ নির্মাণ করে সাড়া ফেলেন।

‘ওরা ৭ জন’ ছবির সাতজনের একজন অভিনেতা ও নির্মাতা খিজির হায়াত খান নিজেই। এছাড়া ছয়টির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, সাইফ খান, খালিদ মাহবুব তূর্য ও নাফিস আহমেদ। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী জাকিয়া বারী মমকে।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রযোজনায় সিনেমাটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খিজির হায়াত খান। সংগীতের দায়িত্বে ছিলেন নাজমুল আবেদীন আবির। এতে গান গেয়েছে ব্যান্ড অসমাপ্ত। সিনেমাটোগ্রাফার ছিলেন মোহাম্মদ আরিফুজ্জামান।